Prothom Kolkata

Popular Bangla News Website

ইউরো ফাইনালের টিকিটে জালিয়াতি

।।শুভদীপ ব্যানার্জি।।

রবিবার রাতে ইউরো কাপের ফাইনাল। নিজেদের মাঠে ইতালির মুখোমুখি হবে ইংল্যান্ড।ফাইনালের আর ৪৮ ঘণ্টাও বাকি নেই। তাই চড়া দামে বিক্রি হচ্ছে ইউরো ফাইনালের টিকিট। সেইসঙ্গে চলছে জালিয়াতিও। প্রচুর নকল টিকিটের হদিশ পাওয়া গিয়েছে।

টুইটারে এক ব্যক্তি সাধারণ মানুষকে সাবধান করে জানিয়েছেন, ২৮ লক্ষ ২৫ হাজার টাকা খরচ করে তিনি একটি টিকিট কিনেছেন যা নকল। শুধু এই ব্যক্তি নন, আরও অনেকে চড়া দামে নকল টিকিট কিনে ঠকেছেন।

এই নকল টিকিট বিক্রি হওয়ার জন্য রীতিমতো চিন্তায় পড়ে গিয়েছে উয়েফা। এর ফলে নেট মাধ্যমে কেনা টিকিটের উপর নজর রাখছে তারা। নকল টিকিট হলে এত দাম দিয়ে কিনেও মাঠে ঢুকতে পারবেন না দর্শকরা।

নিজেদের মাঠে হ্যারি কেনদের দেখার জন্য বিপুল অর্থখরচ করতে রাজি ইংরেজরা । তাই এমনিতেই টিকিটের দাম আকাশছোঁয়া। ইংল্যান্ড বনাম ইতালির ম্যাচ স্টেডিয়ামে বসে দেখতে হলে তারা ৪৮ লক্ষ টাকা খরচ করতে রাজি মাত্র একটি টিকিটের জন্য।তা শুনে অনেকে চোখ কপালে তুলেছেন।

গত সপ্তাহে ওয়েবসাইটে থাকা সব টিকিট বিক্রি হয়ে গিয়েছিল । অন্য কোথাও আর টিকিট আছে বলে জানা যাচ্ছে না । এমন অবস্থায় বেশ কিছু টিকিটের সন্ধান পাওয়া যায়, যেগুলো তাদের মালিকরা বিক্রি করে দিতে ইচ্ছুক। নেট মাধ্যমে সেগুলো বিক্রি করতে চাইছেন। তাদের কিছু টিকিটের দাম ছিল মাত্র ২৬ হাজার টাকা সেগুলোর দাম উঠে যাচ্ছে প্রায় ৪৮ লক্ষ টাকা। এখন দেখার বিষয় টিকিটের জালিয়াতি কীভাবে রোখে ইউরোপের ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

Categories