Prothom Kolkata

Popular Bangla News Website

কোটি কোটি টাকা কারচুপির অভিযোগ প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে , মন্ত্রীর বাড়িতে হানা ক্রাইম ব্রাঞ্চের

1 min read

।। প্রথম কলকাতা।।

বিভিন্ন প্রকল্প বাবদ ২৮ কোটি টাকা কারচুপির অভিযোগে গত ২ জুলাই বোধজুংনগর পুলিশ থানায় পবিত্র করের বিরুদ্ধে দুর্নীতির মামলা রুজু করে। তাঁর বিরুদ্ধে আয় বহির্ভূত ২৮ কোটি টাকার সম্পত্তি রয়েছে বলে অভিযোগ। আর সেই কারণেই ত্রিপুরার প্রাক্তন মন্ত্রী এবং বিধানসভার প্রাক্তন অধ্যক্ষ পবিত্র করের বাড়িতে হানা দিলেন ক্রাইম ব্রাঞ্চের তদন্তকারী অফিসাররা। কম বেশি সকলের জানা পবিত্র কর এর আগে ১৯৯৮ এবং ২০০৩ সালে রাজ্যের মন্ত্রী ছিলেন। ২০১৮ সাল পর্যন্ত তিনি বিধায়ক ছিলেন।

জানা গেছে , পবিত্র করের আগরতলা এবং খেয়াপুরের বাড়িতে এই হানা চালায় ক্রাইম ব্রাঞ্চের সদস্যরা। শুত্রুবার প্রায় সাড়ে দশ ঘণ্টা ধরে তল্লাশি চালায় ক্রাইম ব্রাঞ্চের তদন্তকারী অফিসাররা।

তদন্তকারী অফিসার সূত্রে খবর ,তল্লাশিতে প্রায় ৩০টি নথি বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানা। সম্পত্তির নথিতে অনেক গরমিল পাওয়া গেছে , তদন্তের স্বার্থে প্রাক্তন মন্ত্রী পবিত্র করকে ডেকে পাঠানো হতে পারে বলে খবর। পবিত্র কর এই প্রসঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান তাঁর মূল আয়ের সূত্র বিধায়ক থাকার দরুণ পাওয়া পেনশন। তাছাড়া পৈত্রিক সম্পত্তি হিসেবে তার ধান ক্ষেত এবং রাবার প্ল্যান্টেশন রয়েছে।

এই বিষয়ে বাম নেতাদের মতে, রাজনৈতিক প্রতিহিংসার রেশে পড়েছেন পবিত্র কর । অন্যদিকে বিজেপি নেতা নবেন্দু ভট্টাচার্য বলেন, ‘ পবিত্র কর দোষী হলে অবশ্যই সাজা পাবেন। আইন আইনের পথে চলবে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories