Prothom Kolkata

Popular Bangla News Website

দৈনিক সংক্রমণের গ্রাফ নিম্মমুখী,তবুও উদ্বেগ বাড়াচ্ছে কেরল সহ পাঁচটি রাজ্য

1 min read

।।সৌম্য বাগচী।।


কেরল সহ উত্তর-পূর্ব ভারতে যখন দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে তখন মহারাষ্টের পরিসংখ্যান কিছুটা উদ্বেগ কমিয়েছে। গত চার সপ্তাহ ধরেই রাজ্যটিতে দৈনিক সংক্রমণের গ্রাফ নিম্মমুখী। শুক্রবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৪২,৭১৮, যা কিনা তার আগের তিন দিনের থেকে কিছুটা কম। গত সপ্তাহের একই দিন (শুক্রবার) দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৪৪,০৮৪। অর্থাৎ একসপ্তাহে গ্রাফ অনেকটাই নিম্মমুখী। চলতি সপ্তাহে এখন পর্যন্ত কোভিড-১৯ আক্রান্তের সংখ্য ২,০৯,৮৯২। গত সপ্তাহের প্রথম পাঁচ দিনে এই সংখ্যাটা ছিল ২,২২,৪৪৪। অর্থাৎ চলতি সপ্তাহের প্রথম পাঁচ দিনে ১২,৫৫২ জন কম আক্রান্ত হয়েছে গত সপ্তাহের তুলনায়। শতাংশের হিসাবে যা কিনা ৫.৬। তার আগের সপ্তাহের আক্রান্তের সংখ্যা কমেছিল ১৮।৬ শতাংশ হারে।
কেরলেও গত তিনদিনের তুলনায় শুক্রবার নতুন কেসের সংখ্যা কমেছে। শুক্রবার দৈনিক আক্রান্তের সংখ্যা ১৩,৫৬৩। যদিও গত সপ্তাহের একই দিনে আক্রান্তের সংখ্যা ছিল ১২,০৯৫ জন।


গত সপ্তাহে দেশের মোট আক্রান্তের অর্ধেক ছিল মহারাষ্ট্র আর কেরল থেকে। গতকালই কেন্দ্র ঘোষণা করেছে মানুষ যেভাবে কোভিড নীতি না মেনে ভ্রমণ স্থানগুলিতে যাচ্ছেন, তা খুবই চিন্তার বিষয়। এর ফলে দৈনিক সংক্রমণ আরও বাড়তে পারে। কেন্দ্র সতর্ক করে বলেছে, এখনও দ্বিতীয় ঢেউয়ের মধ্যে দিয়ে আমরা চলেছি, করোনা এখনও শেষ হয়নি। চলতি সপ্তাহের প্রথম পাঁচদিনে কেরলে মোট আক্রান্তের সংখ্যা ৬৫,৩৪৫, যা গত সপ্তাহের প্রথম পাঁচ দিনের তুলনায় ৮.৪ শতাংশ বেশি। গত সপ্তাহে সংখ্যাটি ছিল ৬০,২৩৪। পাশাপাশি উত্তর-পূর্ব ভারতের মণিপুর, অরুনাচলপ্রদেশ, ত্রিপুরা ও মেঘালয়েও গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে নতুন কেসের সংখ্যা বেড়েছে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories