Prothom Kolkata

Popular Bangla News Website

IPL : আইপিএলের আসন্ন দ্বিতীয় পর্বের ম্যাচে এই অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা অংশ নিতে চলেছেন!

1 min read

।। চন্দন ঘোষ ।।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪ তম আসরের দ্বিতীয় পর্বের ম্যাচ। কোভিড পরিস্থিতির কারণে ৪ মে আইপিএল ২০২১ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। টুর্নামেন্টের বাকি ৩১টি ম্যাচে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের খেলা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। কিছুদিন আগেই অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ দাবি করেছিলেন জাতীয় দলের হয়ে খেলার জন্য ক্রিকেটারদের পক্ষে আইপিএলে খেলাটা বেশ মুশকিল হয়ে যাবে। তবে জানা যাচ্ছে ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল সহ কয়েকজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার খেলবেন আইপিএলের দ্বিতীয় পর্বের ম্যাচে।

তবে অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন ক্রিকেটার আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরে খেলবে না বলে জানিয়ে দিয়েছে। সেই ক্রিকেটারদের মধ্যে রয়েছেন প্যাট কামিন্স, ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, মার্কাস স্টেইনিস, ড্যানিয়েল স্যামস সহ বেশ কয়েকটি অস্ট্রেলিয়ান ক্রিকেটার। ক্লান্তির কারণেই অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড এই তারকাদের বিশ্রাম দিয়েছে। যার ফলে একটি সূত্র মারফত জানা যাচ্ছে, এই অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা আইপিএলে অংশ নিতে চলেছেন।

তবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে ক্রিকেটাররা আইপিএলের দ্বিতীয় পর্বে অংশ নেবে না। অন্যদিকে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানায় কিউই ক্রিকেটাররা আইপিএলে অংশ নিতে চলেছে। যার ফলে সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজিত হতে চলা আইপিএল ২০২১ এর দ্বিতীয় পর্বের জন্য সব ক্রিকেট বোর্ডের সাথে আলোচনা করছে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। আইপিএলের ১৪তম সংস্করণের দ্বিতীয় পর্ব ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবং যার ফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর। আর তার একদিন পরেই অর্থাৎ ১৭ আগস্ট থেকে শুরু হতে চলেছে টি-২০ বিশ্বকাপ।