Prothom Kolkata

Popular Bangla News Website

Bratya Basu : ৩২ হাজার শিক্ষক নিয়োগে বিচার হবে মেধার, আশা দিলেন ব্রাত্য বসু

1 min read

।। প্রথম কলকাতা ।।

প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক মিলিয়ে মোট ৩২ হাজার শিক্ষককে নিয়োগ করা হবে। আজ সাংবাদিক বৈঠক থেকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান ১৪০০০ আপার প্রাইমারি শিক্ষককে নিয়োগ করা হবে। পুজোর পর মার্চের মধ্যে আরও ৭০০০ প্রাইমারি শিক্ষক নিয়োগ হবে। নবান্ন সূত্রে জানা গিয়েছে নিয়োগ প্রক্রিয়া শেষের দিকে এবার তা চাকরিপ্রার্থীদের হাতে তুলে ধরা হবে। গত ১০ বছরে শিক্ষক নিয়োগ নিয়ে রাজ্য সরকারকে বারবার অস্বস্তির মুখে পড়তে হয়েছিল। তবে এবারের নির্বাচনের আগের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) শিক্ষক নিয়োগের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হতেই শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এবার ব্রাত্য বসু এই বিষয়ে একটি টুইট করেছেন। তিনি লিখেছেন ২১ শে অক্টোবরের মধ্যে পশ্চিমবঙ্গ সরকার নিয়োগ করবে। ১৪০০০ উচ্চ প্রাথমিক শিক্ষক, ১০৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে। ২০২২ এর মধ্যে আরও ৭৫০০ শিক্ষক নিয়োগ করা হবে। তিনি আরও লিখেছেন, মেধাই হবে শেষ কথা। নিয়োগ সংক্রান্ত কোনো সুপারিশ মঞ্জুর করা হবে না।

আরো পড়ুন : বড় খবর : চাকুরীজীবিদের জন্য সুখবর, পুজোর আগেই বাড়বে ডিএ

উল্লেখ্য আজ মমতা বন্দ্যোপাধ্যায় যখন নিয়োগের কথা জানান তিনি পরিষ্কার বলেন রাজ্য সরকার যে ৩২ হাজার চাকরি দেবে তাদের মেধাই হবে পরিচয়। কারোর কাছে লবি করার দরকার নেই মেধাই হবে সবচেয়ে বড় পরিচয়। অর্থাৎ মুখ্যমন্ত্রী তাঁর ঘোষণার মাধ্যমে জানিয়ে দিতে চাইলেন নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছতার উপরে জোর দেবে রাজ্য সরকার। শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরই নিয়োগ করা হবে বুঝিয়ে দিতে চেয়েছেন মুখ্যমন্ত্রী। আর এবার টুইট করে তা বোঝাতে চাইলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ