Prothom Kolkata

Popular Bangla News Website

IPL : আইপিএলের দ্বিতীয় পর্বে অধিনায়ক পরিবর্তন করতে পারে বেশকিছু ফ্র্যাঞ্চাইজি!

1 min read


।। চন্দন ঘোষ ।।

ইতিমধ্যেই বিসিসিআই-র বিশেষ সাধারণ সভায় ঘোষণা করা হয়েছে আইপিএলের বাকি ম্যাচ অনুষ্ঠিত হবে আরব আমিরশাহিতে। কোভিড পরিস্থিতির কারণে মাঝপথেই আইপিএল স্থগিত করতে বাধ্য হয় ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। এরপর বাকি ম্যাচ কোথায় হবে তা নিয়ে চলছিল জল্পনা। সেই জল্পনাই অবশ্য জল ঢেলেছে বোর্ড। আরবে হবে বাকি ৩১ ম্যাচ। তবে বেশকিছু কারণে অনেক দেশই আইপিএলে তাদের খেলোয়াড়দের দ্বিতীয়ার্ধের আইপিএলে ছাড়পত্র দিচ্ছে না। এই পরিস্থিতিতে বেশ কিছু ফ্রাঞ্চাইজি তাদের অধিনায়ক পরিবর্তন করতে পারে। তবে আজকের প্রতিবেদনে জেনে নেব কোন ফ্রাঞ্চাইজি কাকে অধিনায়ক করতে পারে।

প্রথমেই আসি দিল্লি ক্যাপিটলস। আগের মরশুম পর্যন্ত দিল্লি ক্যাপিটলসের অধিনায়ক ছিলেন শ্রেয়াস আইয়ার। এই শ্রেয়াসের নেতৃত্বেই গতবার ফাইনালে উঠেছিল দিল্লি। চোটের কারণে আইপিএল থেকে ছিটকে যাওয়ায় ঋষভ পন্থকে অধিনায়ক হিসেবে বেছে নেয় দিল্লি ক্যাপিটলস টিম ম্যানেজমেন্ট। তবে এবার চোট সরিয়ে ফিট হয়ে উঠেছেন শ্রেয়াস। জানা যাচ্ছে, দ্বিতীয়ার্ধের আইপিএলের আগে তিনি পুরো ফিট হয়ে মাঠে নামবেন। তাই দিল্লি ক্যাপিটালস আবারও পুরোনো অধিনায়কের উপরেই আস্থা রাখতে পারেন। তবে ঋসভের নেতৃত্বে দিল্লি দল এই আইপিএলে প্রথম স্থানে রয়েছে। আট ম্যাচের ছটিতে জয় পেয়েছে।

কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়ক এই মুহূর্তে ইংল্যান্ডের বিশ্বজয়ী অধিনায়ক ইয়ান মর্গ্যান। তবে তার ছিটেফোঁটাও দেখতে পারেননি। চলতি আইপিএলে একের পর এক ম্যাচে হারের পর সমর্থকরা ক্ষোভ উগরে দিয়েছিলেন। তবে জানা যাচ্ছে দ্বিতীয়ার্ধের আইপিএলে অংশ নেবেন না ইংরেজ ক্রিকেটাররা। আর তাতেই সমস্যায় পড়েছে কেকেআর শিবির। এমন পরিস্থিতিতে কেকেআর ম্যানেজমেন্ট অধিনায়ক হওয়ার অভিজ্ঞতা থাকায় দীনেশ কার্তিকের কাছেই ফিরে যেতে পারেন।

সানরাইজার্স হায়দ্রাবাদ দলের অধিনায়ক কেন উইলিয়ামসন। চলতি আইপিএলেই ডেভিড ওয়ার্নারকে সরিয়ে কিউই অধিনায়ক উইলিয়ামসন কে অধিনায়ক করে সানরাইজার্স হায়দ্রাবাদ টিম ম্যানেজমেন্ট। কিন্তু এবার বড় সমস্যায় পড়েছে হায়দ্রাবাদ ফ্রাঞ্চাইজি। নিউজিল্যান্ডের ক্রিকেটারদের আইপিএলের দ্বিতীয় পর্বে যোগ দেওয়ায় সংশয় তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক হওয়ার পথে ডেভিড ওয়ার্নারের পাশাপাশি মনীষ পান্ডের নামও শোনা যাচ্ছে।