Prothom Kolkata

Popular Bangla News Website

বিরোধী দলনেতা হতে স্বেচ্ছায় পিছিয়ে কেন মুকুল?

।। সুদীপা সরকার ।।

কে হবেন বাংলা বিধানসভার বিরোধী দলনেতা? সেই নিয়ে বাংলার রাজনীতি এখন উত্তাল। বিরোধী দলনেতা বাছতে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব পর্যবেক্ষক নিয়োগ করেছে। বিজেপির অন্দরে এখন একটাই প্রশ্ন ঘুরছে কে হবে বিরোধী দলনেতা। রাজনৈতিক মহলের একাংশের মনে করছেন মুকুল রায় অথবা শুভেন্দু অধিকারী দুই নেতার মধ্যে একজনকে দায়িত্ব দিতে পারে বিজেপি।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়ে দিয়েছেন কে বিরোধী দলনেতা হবেন তা সোমবারের মধ্যে চূড়ান্ত হবে। বিরোধী দলনেতা বাছতে কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ এবং ভূপেন্দ্র যাদবকে নিয়োগ করা হয়েছিল। একদিকে এবার প্রথম বিধায়ক হয়েছেন মুকুল রায় আবার অন্যদিকে বিজেপির মুখ রক্ষা করেছে শুভেন্দু অধিকারী। এই দুজনের মধ্যে কার কপালে বিরোধী দলনেতার তকমা জুটতে পারে সেটাই এখন দেখার।

তবে এই পরিস্থিতিতে মুকুল রায়ের ঘনিষ্ঠদের দাবি বিরোধী দলনেতা হবার লড়াইতে নাও থাকতে পারেন মুকুল রায়। জানা যাচ্ছে মুকুল রায় নাকি নিজেই এই কথা জানিয়েছেন।তিনি স্বেচ্ছায় এই সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে সূত্রে খবর। বিজেপির সৈনিক হয়ে মুকুল রায় থাকলেও তিনি বিরোধী দলনেতা যে হচ্ছে না তা এক প্রকার পরিষ্কার হতে চলেছে বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।