Prothom Kolkata

Popular Bangla News Website

বিজেপি বিধায়কদের শপথগ্রহণ, মুখ্যমন্ত্রীকে কটাক্ষ শুভেন্দু অধিকারীর

1 min read

।।শর্মিলা মিত্র।।

একদিকে ডবল সেঞ্চুরির রেকর্ড গড়ে তৃণমূল কংগ্রেসের জয়লাভ। করোনা পরিস্থিতির বেসামাল পরিস্থিতির মধ্যেই আজ তৃতীয়বারের জন‍্য মুখ‍্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন মমতা বন্দোপাধ‍্যায়।
রাজভবনের থ্রোন রুমে মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথবাক‍্য পাঠ করান রাজ‍্যপাল জগদীপ ধনকড়। 
করোনা সংক্রমণের জেরে এবারের শপথ গ্রহণ অনুষ্ঠান ছিলো সংক্ষিপ্ত ও অনাড়ম্বর।

অন্যদিকে, একইসঙ্গে হেস্টিংসে বিজেপির রাজ্য অফিসে অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে, কোভিড স্বাস্থ্যবিধি মেনে জয়ী বিজেপি প্রার্থীদের বিধায়ক হিসাবে শপথবাক্য পাঠ করানো হয়। শপথ বাক্য পাঠ করান বিজেপির সর্ব ভারতীয়  সভাপতি জেপি নাড্ডা । উপস্থিত ছিলেন  বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও।

বিধায়ক হিসেবে শপথ গ্রহণ করেন শুভেন্দু অধিকারী। নিশীথ প্রামাণিক সহ অন্যান্য জয়ী বিধায়করা। ফলাফল ঘোষণার পর আজ প্রথমবার সাংবাদিকদের মুখোমুখি হন শুভেন্দু অধিকারী। পাশাপাশি ভোট পরবর্তী হিংসা নিয়েও মুখ খোলেন তিনি।

তিনি বলেন, ‘শতাধিক মহিলা ধর্ষিতা হয়েছেন। রাজারহাট-নিউটাউনের একটি গ্রামে ভারতীয় জনতা পার্টির মহিলা সমর্থকের উপর অত্যাচার করা হয়েছে’ বলেও অভিযোগ জানান শুভেন্দু অধিকারী।
বিভিন্ন জায়গায় মহিলাদের উপর অত্যাচার করছে তৃণমূলের এই জল্লাদ বাহিনী বলেও অভিযোগ করেন শুভেন্দু অধিকারী।

পাশাপাশি নন্দীগ্রামের বিষয় তিনি বলেন, ‘আর.ও-র বিষয় ঢুকবো না। আমি সার্টিফিকেট গ্রহণ করেছি। আমাকে নির্বাচন কমিশন সার্টিফিকেট দিয়েছে। আমি ব্যক্তিগতভাবে খুশি।’ পাশাপাশি তাঁর মন্তব্য, ‘আর যে মুখ্যমন্ত্রী নিজে নির্বাচনে হেরেছেন, তিনি বিধায়ক না হয়ে মুখ্যমন্ত্রী হচ্ছেন। এর থেকে প্রমাণ হচ্ছে যে ২১৩ জনের মধ্যে কোনো যোগ্য মুখ্যমন্ত্রী পাওয়া যায়নি। ভোটের সময় যেটা বলেছিলাম যে প্রাইভেট লিমিটেড কোম্পানি, সেটা আজকে হারা বিধায়কের মুখ্যমন্ত্রী হওয়ার মধ্য দিয়ে প্রমাণ হচ্ছে।’
বলেও কটাক্ষ করতে ছাড়েন নি শুভেন্দু অধিকারী।