Prothom Kolkata

Popular Bangla News Website

মাতৃ ও শিশু মৃত্যু হ্রাসে সফল হাসিনা সরকার, দাবি মন্ত্রীর

।। ফাইজা রাফা, বাংলাদেশ ।।

বাংলাদেশের পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার মাতৃ মৃত্যু ও শিশু মৃত্যু হ্রাসে সফলতার পরিচয় দিয়ে বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছেন।

সরকারের বিভিন্ন ধরনের কার্যকরী পদক্ষেপ গ্রহণের ফলে বিশ্বের অনেক দেশ অপেক্ষা বাংলাদেশে বর্তমানে মাতৃ মৃত্যু ও শিশু মৃত্যুর হার কম। নারী ও শিশুদের কল্যাণে সরকারের এ ধরনের সহায়তামূলক কর্মসূচি অব্যাহত থাকবে।

আসন্ন পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে পরিবেশ মন্ত্রী বলেন, পুষ্টিকর খাবারের অভাব জনিত শারীরিক সমস্যা প্রতিরোধের জন্য প্রধানমন্ত্রীর দুরদর্শী চিন্তা থেকেই গর্ভবতী মায়েদের জন্য মাতৃত্বকালীন ভাতা চালু করা হয়েছে।মাতৃত্বকালীন ভাতার সঠিক উদ্দেশে ব্যবহারের আহ্বান জানিয়ে পরিবেশমন্ত্রী বলেন, শারীরিক সমস্যা হলে ডাক্তারের পরামর্শ মতো পর্যাপ্ত পুষ্টিকর খাবার এবং ঔষধ সেবন করতে হবে।

মন্ত্রী বলেন, করোনাভাইরাসের সংক্রমণ থেকে জনগণকে মুক্ত রাখতে সরকারের পদক্ষেপের কারণে বিশ্বের অন্যান্য দেশর চেয়ে বাংলাদেশ করোনা প্রতিরোধে সফল।করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের জন্য মন্ত্রী এ সময় সকলের প্রতি আহ্বান জানান।