Prothom Kolkata

Popular Bangla News Website

পুরনো ফর্মে কি সত্যি দেখা যাবে শোভনকে? বৈশাখীর কথা কি এবারে ফলবে?

1 min read

।। ময়ুখ বসু ।।

পুরনো ফর্মে এবার দেখা যেতে পারে শোভন চট্টোপাধ্যায়কে। এমনই আভাস দিলেন এবার শোভন বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। ১৫ টি মাস পার হয়ে গেলো বিজেপিতে গিয়েও সক্রিয় হননি তিনি। অনেকে ভেবে নিয়েছিলেন শোভন বোধহয় রাজনৈতিক সন্যাস নিতে চলেছেন। কিন্ত ২০২১ সালের বিধানসভা ভোটের আগে বৈশাখী ফের হাওয়া ভাসিয়ে দিলেন শোভন চট্টোপাধ্যায়ের নাম।

শুক্রবার রাতে বিজেপি নেতা অরবিন্দ মেননের সঙ্গে দীর্ঘ বৈঠকের পর বৈশাখী বন্দ্যোপাধ্যায় শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে আশার বানী শোনালেন। যদিও ওই বৈঠকের বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেননি শোভন। তবে বৈশাখী জানান, এদিন ফের শোভন চট্টোপাধ্যায়ের বিজেপিতে সক্রিয় হওয়া নিয়ে কথা হয়েছে। খুব শিঘ্রী পুরনো ফর্মে দেখা যাবে তাকে। এদিকে শোভনকে নিয়ে হাল ছাড়েনি তৃণমূলও। গত দুর্গাপুজোতেও মমতা বন্দ্যোপাধ্যায় শোভন বৈশাখীর জন্য নিজে হাতে উপহার পাঠিয়ে দিয়েছেন।

অথচ তারপরেও শোভন ছুটে গিয়েছেন অমিত শাহের বৈঠকে যোগ দিতে। তারপরেও মমতার হাত থেকে ভাইফোঁটার উপহার পেয়েছেন শোভন বৈশাখী। আর সেকথা জানতে পেরেই শোভনের বাড়িতে শুক্রবার রাতে ছুটে যান অরবিন্দ মেনন। সঙ্গে ছিলেন বিজেপি নেতা অমিতাভ চক্রবর্তীও। শোভনকে ময়দানে নামানোর জন্য সবরকমের চেষ্টা করেন তারা।

আরো পড়ুন : ছত্রধরেও কি স্বপ্নভঙ্গ ঘটবে তৃণমূলের!

এর আগে অমিত শাহের সঙ্গে বৈঠকের পর মনে করা হয়েছিলো, শোভন চট্টোপাধ্যায় রাজনীতির ময়দানে সক্রিয় হয়ে উঠবেন। কিন্ত তা তো হয়নি, উলটে পুজো ও ভাইফোঁটাতে মমতার উপঢৌকন পৌছে গিয়েছে তার কাছে। ফলে রাজনৈতিক মহলের ধারনা, শোভন ময়দানে না নামা পর্যন্ত বিশ্বাস নেই। তবে এবারে শোভনের হয়ে বৈশাখী মুখ খুললেও নীরব থেকে গিয়েছেন শোভন চট্টোপাধ্যায়।

তবে বৈশাখী শোভনের সক্রিয়তার যে বার্তা দিয়েছেন তাতে তাঁর বিজেপিতে সক্রিয় হওয়ার সম্ভাবনা সবথেকে বেশী। শোভন-বৈশাখী এবং অরবিন্দ মেনন ও অমিতাভ চক্রবর্তীর মধ্যে কি আলোচনা হয়েছে তা নিয়ে চলছে রাজনৈতিক মহলে জল্পনা। যদিও বিজেপি সুত্রে খবর, এটা ছিলো স্রেফ সৌজন্য সাক্ষাত। তবে শেষ পর্যন্ত কি করবেন শোভন? নির্বাচনের আগে কী ভূমিকা নেবেন তিনি? যে দিকে তাকিয়ে বাংলার রাজনৈতিক মহল।