Prothom Kolkata

Popular Bangla News Website

এবছর কেমন হচ্ছে তারকাদের পুজো ?

1 min read

।। শর্মিলা মিত্র ।।

করোনা অতিমারি ও নিউ নর্ম্যালের হাত ধরে শুরু হয়ে গিয়েছে ২০২০-র শারোদৎসব। কিন্তু কোথাও গিয়ে একটু হয়তো অন্যরকম এবছরের দুর্গাপুজো। বনেদি বাড়ির পুজো থেকে শুরু করে বারোয়ারি পুজো হোক বা তারকাদের পুজো দর্শনার্থী কিন্তু নট অ্যালাউড। হাইকোর্টের রায়ের পর বারোয়ারি পুজো মণ্ডপে বসেছে নো এন্ট্রি বোর্ড।

অন্যদিকে, বনেদি বাড়ির পুজো কিংবা তারকাদের বাড়ির পুজোতেও কিন্তু লাগু হয়েছে কড়া নিয়ম।কেমন হচ্ছে এবছর কোয়েল মল্লিক, সুদীপা চট্টোপাধ্যায়, অভিজিৎ ভট্টাচার্য, ভাস্বর চট্টোপাধ্যায়ের বাড়ির পুজো ? সদ্য করোনামুক্ত হয়েছে মল্লিক পরিবার এবং রানে। তাই, এবছর রুদ্ধদ্বারে পুজো হচ্ছে মল্লিক বাড়িতে।

মল্লিক পরিবারের সদস্যরা আগেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানিয়ে দিয়েছিলেন যে, এই বছর প্রসিদ্ধ মল্লিক বাড়ির দুর্গাপুজো একটি পারিবারিক অনুষ্ঠান হচ্ছে। বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে দর্শনার্থী ও সংবাদমাধ্যমকে তারা আমন্ত্রণ জানাতে পারছেন না। সকলের সুরক্ষাকে প্রাধান্য দিয়েই তারা এই সিদ্ধান্ত গ্রহণ করেছেন বলে সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দেন মল্লিক পরিবারের সদস্যরা।

আরো পড়ুন : সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্নায়ুর সমস্যা ভাবাচ্ছে চিকিৎসকদের

অন্যদিকে, একেবারেই পারিবারিক আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবদের মধ্যে সীমিত রয়েছে চ্যাটার্জি বাড়ির পুজো। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আগেই সুদীপা এবং অগ্নিদেব চ্যাটার্জি এই বার্তা তাদের অনুরাগীদের মধ্যে পৌঁছে দিয়েছিলেন। জানা গিয়েছে, করোনা সংক্রমণের কারনে এবছর ছোট করে করা হচ্ছে চ্যাটার্জি বাড়ির পুজো।

এ বছর ২৫ বছরে পা দিয়েছে গায়ক অভিজিৎ ভট্টাচার্যের পুজো। করোনা আবহের মধ্যে মানুষের নিরাপত্তা আর সুস্থতার কথা ভেবে এ বছর পুজোর চেনা উদযাপন বন্ধ রেখে ঘরোয়াভাবে হচ্ছে লোখান্ডওয়ালার ভট্টাচার্য বাড়ির পুজো। অন্যদিকে, এ বছর ৮০ বছরে পা রেখেছে অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়ের দেশের বাড়ির পুজো।

প্রত্যেক বছর প্রচুর মানুষ পুজো উপলক্ষ্যে ভিড় জমালেও এ বছর সবার কথা ভেবে ‘নো নিমন্ত্রণ’। হাতেগোনা কিছু মানুষ পুজো দালানে পা রাখলেও মেনে চলা হচ্ছে নিরাপত্তা এবং সামাজিক দূরত্ব বিধি। তাই সব মিলিয়ে প্রত্যেক বারের থেকে কোথাও যেন একটু আলাদা এবছরের দুর্গাপুজোর ছবিটা।