Prothom Kolkata

Popular Bangla News Website

covid update: ফের ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা সংক্রমণ, বাড়ল পজিটিভিটি রেটও

।।প্রথম কলকাতা।।

সপ্তাহের শুরুতেও সামান্য কমেছিল রাজ্যের করোনা সংক্রমণ। মিলেছিল সাময়িক স্বস্তি। আজ ফের বাড়ল রাজ্যের করোনা সংক্রমণ। উল্লেখ্য গত বুধবারও ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। তারপর ঊর্ধ্বমুখীই ছিল গ্রাফ। গত ২৪ ঘন্টায় রাজ্যে মোট পজিটিভ ৩৬৪গত কয়েকদিন ধরেই মৃত্যু উদ্বেগে রাখছিল চিকিৎসকদে র। কারণ লাগাতার ৪জন করে প্রাণ হারাচ্ছিলেন। গত সপ্তাহে তা ০জন হয় একদিনের জন্য।

আজ সেই সংখ্যাটা ১। এদিন সামান্য কমল রাজ্যের পজিটিভিটি রেট। যা এখন হয়েছে ৪.৪৬শতাংশ।গত সোমবার বার রাজ্যে করোনা সংক্রমণ ছিল ৪০০। গতকাল সংখ্যাটা হয়েছিল ৩৬৪আজ তা হল ৩৩৭জন।করোনার এই পরিস্থিতিতে চিন্তায় চিকিৎসকরা। তাই গ্রাফ নামলেও স্বস্তি মিলছে না।ত কারণ কখন যে সংক্রমণ বেড়ে যাবে তা বোঝা যাচ্ছে না। রাজ্যের স্বাস্থ্যদফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩৬৪জন।

যা গতকালের তুলনায় খানিকটা বেশি।পুজোর আগে এই গ্রাফের ওঠানামা ফের চিন্তা যে বাড়াচ্ছে তা বলাই বাহুল্য।গত ২৪ ঘণ্টায় সুস্থতায় বেড়েছে কিছুটা। এই সংখ্যাটা হল ১৯৩জন।গতকাল করোনাকে জয় করেছেন ১৯০জন। গত শনিবার এই সংখ্যাটি ছিল ৫৮৭। এখনও পর্যন্ত করোনাকে হারিয়েছেন মোট ২০, ৮৮, ২২৯। সুস্থতার হার ৯৮.৮৫শতাংশ।

একনজরে দেখে নেওয়া যাক আজকের পরিসংখ্যান

সুস্থ হয়েছেন ১৯৩
মোট সুস্থ ২০, ৮৮, ২২৯
সুস্থতার হার ৯৮.৮৫%
হোম আইসোলেশনে ২৭২১
হাসপাতালে ১১৪
মৃত ১
মোট মৃত ২১,৪৯৪
মৃত্যু হার ১.০২%
মোট পজিটিভ কেস ২১,১২,৫৫৮
নমুনা পরীক্ষা ৭৯১৩
পজিটিভিটি রেট ৪.৬০%
আজকে ভ্যাকসিন ৪১৯৫৯

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories