Prothom Kolkata

Popular Bangla News Website

Siliguri: ডেঙ্গি রোধে উদাসীন পৌরসভা, অভিনব পদ্ধতিতে বিক্ষোভ প্রদর্শন বিজেপির

1 min read

।। প্রথম কলকাতা।

ডেঙ্গি (Dengue) আক্রান্তের সংখ্যা বাড়ছে ক্রমেই। যা চিন্তার মধ্যে ফেলেছে রাজ্যের স্বাস্থ্য দফতরকেও । কিন্তু ডেঙ্গির এই উদ্বেগ জনক পরিস্থিতি নিয়ে বিশেষ কোনো ভ্রুক্ষেপ নেই শিলিগুড়ি পৌরসভার মেয়রের। তিনি বর্তমানে ব্যস্ত রয়েছেন কার্নিভালের প্রস্তুতি নিয়ে। এমনটাই অভিযোগ তুলে সরব হল বিজেপি।

শুক্রবার শিলিগুড়ির (Siliguri) বিজেপির বিধায়ক শঙ্কর ঘোষের (Sankar Ghosh) নেতৃত্বে তাই পুরসভার উদাসীনতাকে নিশানায় রেখে চলল বিক্ষোভ মিছিল। গেরুয়া শিবিরের কর্মী সমর্থকরা মশারির ভেতর হেঁটে মিছিল করেন বলে জানা যায় । এই মিছিলকে কেন্দ্র করে পরিস্থিতি বেশ খানিকটা উত্তপ্ত হয়ে ওঠে । তবে পরবর্তীতে বিজেপির তরফ থেকে শঙ্কর ঘোষ এবং আরও কয়েকজনের একটি প্রতিনিধিদল পুরসভায় গিয়ে জমা দেন তাদের ডেপুটেশন।

বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের দাবি, ডেঙ্গি সংক্রমনের হাত থেকে এলাকাকে বাঁচাতে হলে সারা বছর ধরেই বিভিন্ন ধরনের উদ্যোগ নিতে হয় । একবারের কাজ এটি নয় । সবাইকে একসঙ্গে নিয়ে ডেঙ্গি নিয়ন্ত্রণের পরিকল্পনা করতে হয়। কিন্তু শিলিগুড়ি পুরসভা সেইরকম কোন কাজই করছে না ।

যার ফলে ক্রমেই শিলিগুড়িতে বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে মৃত্যু হয়েছে তিনজনের । যদিও বিজেপি বিধায়কের এই অভিযোগকে একেবারেই অস্বীকার করেছেন শিলিগুড়ি পুরসভার ডেপুটি মেয়র তথা তৃণমূল নেতা রঞ্জন সরকার । তাঁর দাবি সারা বছর ধরেই শিলিগুড়িতে ডেঙ্গি নিয়ন্ত্রণ করার জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়ে থাকে।

এই বছর ডেঙ্গি আক্রান্তের সংখ্যা অন্যান্য বছরের তুলনায় অনেকটাই বেশি, কিন্তু তাও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পৌরসভা যথাসাধ্য চেষ্টা করছে । জেলা স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে, জানুয়ারি মাস থেকে শুরু করে এখনও পর্যন্ত শুধু শিলিগুড়ি পৌরসভার অন্তর্গত এলাকায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৬০০ পেরিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে এক শিশুসহ তিনজনের।

যার ফলে স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়ছে শিলিগুড়িবাসীর। এই ডেঙ্গি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য রাজ্যকে সহযোগিতা করার আবেদন জানান বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। আর এই দিন তাঁর নেতৃত্বেই শিলিগুড়ি পুরসভার দায়িত্বহীনতার অভিযোগ তুলে চলল বিজেপি নেতাকর্মীদের বিক্ষোভ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories