Prothom Kolkata

Popular Bangla News Website

New Born Baby: চমৎকার ভিডিও! মুখে মুখ দিয়ে শ্বাস দিলেন চিকিৎসক, মৃত্যুর হাত থেকে বাঁচল নবজাতক

1 min read

। প্রথম কলকাতা ।।

শিশুর দেহ নিথর। এক চিকিৎসক প্রাণপণে চেষ্টা করে যাচ্ছেন শিশুটিকে বাঁচাতে। তার কয়েক সেকেণ্ড পরে দেখা গেল শিশুটি ওই চিকিৎসকের হাতে দিব্যি সুস্থ রয়েছে। যদিও মাঝখানে ঘটে গিয়েছে এক অবাক করা কাণ্ড। বেশ কিছুক্ষণ ধরে ওই চিকিৎসক নবজাতকের মুখে মুখ দিয়ে শ্বাস দিয়েছেন। চিকিৎসক যে ভগবানের অন্য একটি রূপ এই কথাটির জলজ্যান্ত প্রমাণ হল এই ভিডিও। রীতিমত মৃত্যুর দোরগোড়া থেকে ফিরে এল নবজাতক। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়েছে এই ভিডিওটি। আপনিও ভিডিওটি থেকে অবাক হয়ে যাবেন। এই চমৎকার দৃশ্য দেখে চিকিৎসককে স্যালুট জানাতে বাধ্য হবেন।

জন্মাবার পর নবজাতকের শ্বাস বন্ধ হয়ে যায়। তখন অবিলম্বে অক্সিজেনের সহায়তার প্রয়োজন পড়ে। শিশু বিশেষজ্ঞ ড. সুলেখা চৌধুরী দেরি না করে দ্রুত শিশুটির মুখে মুখ দিয়ে শ্বাস দিতে থাকেন। এই ভিডিওটি ট্যুইটারে শেয়ার করেছেন উত্তরপ্রদেশের পুলিশ অফিসার শচীন কৌশিক। ঘটনাটি আগ্রার একটি হাসপাতালের।

ওই কন্যা সন্তানের জন্ম হলেও শরীরে কোন নড়াচড়া ছিল না। প্রথমে তাকে অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়েছিল, কিন্তু তাতেও কোন লাভ হয়নি। অবশেষে চিকিৎসক প্রায় ৭ মিনিট মাউন্ট টু মাউথ রেসপিরেশন দিতে থাকেন। কিছুক্ষণের মধ্যেই নবজাতকের শরীর নড়াচড়া করতে থাকে। সেই দৃশ্য দেখে হেসে ফেলেন চিকিৎসক। উপস্থিত অন্যরাও হাসতে শুরু করেন। আসলে এটি হল এক যুদ্ধ জয়ের হাসি।

তবে বলা হচ্ছে এই ভিডিওটি নাকি কিছুদিনের পুরনো, যা সম্প্রতি ভাইরাল হচ্ছে। এই ঘটনাটি মার্চ মাসে আগ্রায় ঘটেছিল । যেখানে শিশুরোগ বিশেষজ্ঞ সুলেখা চৌধুরী একটি শিশুকে বাঁচান। বহু মানুষ এই চিকিৎসকের প্রশংসা করেছেন এবং তাকে স্যালুট জানিয়েছেন। ভিডিওটি মাত্র ২৬ সেকেণ্ডের, কিন্তু ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। ইতিমধ্যেই প্রায় ৯০ হাজার মানুষ ভিডিওটি লাইক করেছেন এবং বিপুলসংখ্যক মানুষ ভিডিওটি শেয়ার করেছেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories