Prothom Kolkata

Popular Bangla News Website

Agnimitra: ‘গণতান্ত্রিক আন্দোলনকে কালি লাগানোর প্রয়াস কাজে এলো না’, পোস্ট অগ্নিমিত্রার

।। প্রথম কলকাতা।।

কিছুদিন আগে বিজেপির নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্র তৈরি হয়েছিল শহর কলকাতা। রীতিমতো খন্ডযুদ্ধের পরিস্থিতি তৈরি হয়েছিল বিজেপি কর্মী সমর্থক এবং পুলিশ কর্মীদের মধ্যে। স্তব্ধ হয়ে গিয়েছিল শহরের স্বাভাবিক জনজীবন। পুলিশের গাড়িতে আগুন লাগানো হয়েছিল এমন অভিযোগ উঠেছিল।

এমন পরিস্থিতিতে এই ধরনের রাজনৈতিক কর্মসূচি বাতিল করার আবেদন জানিয়ে একটি জনস্বার্থ মামলা করা হয়েছিল কলকাতা হাইকোর্টে। এই ধরনের রাজনৈতিক কর্মসূচিতে যে ক্ষয়ক্ষতি হয়েছে তারও ক্ষতিপূরণ দিতে হবে সংশ্লিষ্ট রাজনৈতিক দলকে। হাইকোর্টে জনস্বার্থ মামলাটি করেছিলেন আইনজীবী রমাপ্রসাদ সরকার। কিন্তু এই জনস্বার্থ মামলাটি খারিজ করে দিয়েছে আদালত। এই বিষয়ে একটি পোস্ট করেছেন বিজিপি নেত্রী অগ্নিমিত্রা পল।

তিনি লিখেছেন,’গণতান্ত্রিক আন্দোলনকে কালি লাগানোর প্রয়াস কাজে এলো না ‌। নবান্ন অভিযানে মারা হয়েছে বিজেপি কর্মীদের। বিচার হবে’। উল্লেখ্য নবান্ন অভিযান ঘিরে গোটা বাংলা জুড়ে ধন্ধুমার রিস্থিতির সৃষ্টি হয়। সেই অভিযানের বিরোধিতা এবং তার কারণে সরকারি সম্পত্তির ক্ষয়ক্ষতি নিয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়। কলকাতা হাইকোর্ট মামলাটি খারিজ করে দেয়। আবেদন খারিজ করেন প্রধান বিচারপতি প্রকাশ বাস্তব ডিভিশন বেঞ্চ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories