Prothom Kolkata

Popular Bangla News Website

Manik Bhattacharya: এবার সুপ্রিম কোর্টে মানিক, ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ TMC বিধায়কের

1 min read

।। প্রথম কলকাতা।।

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় নাম উঠে এসেছে প্রাক্তন চেয়ারম্যান তথা পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharya)। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত করার দায়িত্ব দেওয়া হয় সিবিআই এর হাতে। মানিক ভট্টাচার্য সহ তাঁর পরিবারের সকল সদস্যদের সম্পত্তি সংক্রান্ত হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছিল ডিভিশন বেঞ্চ। তবে এবার ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিমকোর্টের দ্বারস্থ হলেন মানিক ভট্টাচার্য। সুপ্রিম কোর্টে (Supreme Court) এই মামলার শুনানি আগামী ২৭ সেপ্টেম্বর।

মানিক ভট্টাচার্যকে পর্ষদের চেয়ারম্যান পদ থেকেও অপসারিত করা হয়। প্রথমে বিচারপতি গঙ্গোপাধ্যায় তাকে এবং তাঁর পরিবারের সমস্ত সদস্যকে নিজেদের সম্পত্তির হলফনামা কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চে জমা দেওয়ার নির্দেশ দেন । কিন্তু সিঙ্গেল বেঞ্চের সেই নির্দেশকে তিনি চ্যালেঞ্জ জানান বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে। তবে ডিভিশন বেঞ্চের তরফ থেকেও সিঙ্গেল বেঞ্চের রায়কেই বহাল রাখা হয়। যার ফলে এবার সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে পৌঁছে গিয়েছেন মানিক।

নিয়োগ দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে সিবিআই (CBI) এর তদন্ত প্রক্রিয়া শুরু হলে শোনা যায় খুঁজে পাওয়া যাচ্ছে না মানিক ভট্টাচার্যকে। এরপরই সিবিআই এর তরফ থেকে তাঁর নামে লুকআউট নোটিশ (Lookout Notice) জারি করা হয় । কিন্তু তার কিছুদিন পরেই নিজের যাদবপুরের বাসভবনের বারান্দায় দেখা যায় মানিক ভট্টাচার্যকে। সেখানে তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানিয়েছিলেন, কলকাতা ছেড়ে কোথাও যাননি, না-ই তিনি পালিয়ে গিয়েছেন । তদন্তের ক্ষেত্রে সব রকম ভাবে সহযোগিতা করছেন তিনি। তবে ডিভিশন বেঞ্চে তাঁর আবেদন খারিজ হওয়ায় এবার তিনি অপেক্ষারত সুপ্রিম কোর্টের রায়ের জন্য।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories