Prothom Kolkata

Popular Bangla News Website

Gold Recovery: সন্দেহজনক গাড়ি আটক করে চলল তল্লাশি, উদ্ধার ১১ কেজি সোনা!

। প্রথম কলকাতা।।

রাতের অন্ধকারে ফের পুলিশের চোখে ধুলো দিয়ে সোনা পাচার করার ফাঁদ পেতেছিল পাচারকারীরা । তবে সেই পরিকল্পনা ভেস্তে দিল পুলিশ। ভোররাতে বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ের উপরে একটি গাড়ি আটক করা হয়। আর সেই গাড়িতে তদন্ত চালানোর পরেই উদ্ধার হয় বিপুল পরিমাণ সোনা। একটি মারুতি অল্টো গাড়িতে করে সেই সোনা নিয়ে যাওয়া হচ্ছিল । তবে পুলিশের নজরে পড়তেই আটকানো হয় গাড়ি। উদ্ধার করা হয় ১১ কেজি সোনা। গ্রেফতার করা হয় গাড়ির চালকসহ চারজনকে।

পুলিশ আধিকারিক অজয় প্রসাদ জানান, তাদের কাছে আগাম খবর ছিল এই সোনা পাচারের বিষয়ে। সেই তথ্যের উপর ভিত্তি করেই বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ের দক্ষিণেশ্বর সংলগ্ন ময়লাখোলা এলাকায় টহলদারির কাজ চলছিল। তখন রাস্তার উপরে ভোর চারটে নাগাদ একটি গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা যায় । সেই গাড়িটি দেখার পর সন্দেহ হয় পুলিশের। তাঁরা গিয়ে গাড়িটিতে তল্লাশি চালান । দেখা যায় ওই গাড়ির ভেতরে একটি ব্যাগ পড়ে রয়েছে। ব্যাগ খুলতেই চোখে পড়ে বিপুল সোনার বাট। যার ওজন ১১ কেজি এবং ওই ১১ কেজি সোনার বাজার মূল্য বর্তমানে প্রায় ৫৫ কোটি টাকা।

এই বিপুল মূল্যের সোনা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল এই বিষয়ে এখনও পর্যন্ত তদন্ত চলছে বলেই জানিয়েছেন পুলিশ আধিকারিকরা। তবে পুলিশের প্রাথমিক অনুমান গাড়িটি মেদিনীপুরের রাস্তা ধরে যাচ্ছিল। বেআইনি ভাবি এই সোনা এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়া হচ্ছিল। তবে কার নির্দেশে এবং কোথা থেকে এই সোনা এসেছে সেই সম্পর্কিত তথ্য জানার জন্য জিজ্ঞাসাবাদ করা হবে ধৃতওই চারজনকে। ধৃতদের কাছ থেকে ১১ টি মোবাইল ফোন উদ্ধার করা হয় বলেও জানা যায়। চালকসহ এই চারজনকে আজ আদালতে তোলা হবে বলে জানিয়েছেন ডিসি সাউথ অজয় প্রসাদ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories