Prothom Kolkata

Popular Bangla News Website

Viral Video: জল থেকে উঠে এল দু’মুখো মাছ, চোখ ৪টি! দেখলে তাজ্জব হয়ে যাবেন

1 min read

।। প্রথম কলকাতা ।।

এর আগেও বহুবার ভাইরাল হয়েছে দুই মুখ যুক্ত গরুর ভিডিও। দক্ষিণ আফ্রিকা থেকে পাওয়া গিয়েছিল দু’মুখো সাপের ছবি। এবার সোশ্যাল মিডিয়ায় উঠে এল একটু অন্যরকম দৃশ্য। এমন ধরনের মাছ সচরাচর দেখা যায় না। বলতে গেলে এই ধরনের মাছ বিরল। এই মাছটির মুখ দুটি এবং চোখ চারটি। স্বাভাবিকভাবেই নেটপাড়ায় ব্যাপক ভাইরাল হয়েছে এই বিরল মাছের ছবি।

এই মাছটি এত বিচিত্র কেন? এই নিয়ে শুরু হয়ে গিয়েছে নানা মুনির নানা মত। অনেকে মনে করছেন, জলাশয়ের দূষণের কারণে মাছটির শারীরিক প্রতিবন্ধকতা তৈরি হয়েছে । কিন্তু জল দূষণের কারণটিকে অনেকেই মানতে পারছেন না। যদি সত্যিই দূষিত জলের কারণে হত তাহলে মাছটি হয়তো এতদিন বেঁচে থাকত না।

একদল বিজ্ঞানীর মতে, শারীরিক বিকৃতির কারণেই মাছটি একটু অদ্ভুত দেখতে। যদিও এই প্রথম নয়, এর আগেও জুন মাসে রাশিয়ায় এক মৎস্যজীবীর জালে ধারা পড়েছিল বিচিত্র এক মাছ। সেটি দেখতে ছিল অনেকটা ড্রাগনের মতো। তখনও সেই ছবি নেট মাধ্যমে প্রকাশ্যে আসতেই তুমুল হইচই পড়ে যায়। পরে জানা যায় সেটি ছিল একটি রোমান ফেডোরস্টভ মাছ। আপনি যদি এই অদ্ভুত মাছটি এখনো না দেখে থাকেন তাহলে প্রতিবেদনের সাথে থাকা লিঙ্কে গিয়ে ক্লিক করে দেখে নিতে পারেন। এটি মূলত একটি এশিয়ান কার্প।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories