Prothom Kolkata

Popular Bangla News Website

Dharmendra Pradhan: যত দ্রুত মেটাতে হবে জমিজট, মমতাকে চিঠি কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের

1 min read

।।প্রথম কলকাতা।।

রাজ্যের নিয়োগ নিয়ে এবার চিঠি দিল কেন্দ্র। বাংলার দুই জেলায় জহর নবোদয় বিদ্যালয়ের (Jawahar Navodaya Vidyalaya) জমি জট নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান (Dharmendra Pradhan)।

যত দ্রুত সম্ভব দক্ষিণ ২৪ পরগনা ও মালদহের বিদ্যালয়ের জমি জট কাটাতে মুখ্যমন্ত্রীকে ব্যক্তিগতভাবে হস্তক্ষেপ করার আর্জি জানিয়েছেন তিনি। দক্ষিণ ২৪ পরগনার বিদ্যালয়টি ২০০৭ সালে অনুমোদন পায়। তবে স্থায়ী ভবন না পাওয়ায় আপাতত একটি অস্থায়ী ভবনে পঠনপাঠন চলছে। মালদার বিদ্যালয়ের অনুমোদন হয় ২০১৬ সালে। তবে কোনও অস্থায়ী ভবন না মেলায় সেটি চালু করা যায়নি।

অন্যদিকে একইসঙ্গে রাজ্যের শিক্ষক নিয়োগে দুর্নীতিতে মানুষের আস্থা যেভাবে ধাক্কা খেয়েছে তা সংশোধনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথাও বলেছেন তিনি। এবিষয়ে সমস্ত কেন্দ্রীয় সহযোগিতা পাবে রাজ্য বলে আশ্বাস কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর।

উল্লেখ্য রাজ্যে এসেছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তিনি আজ সকালে দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিতে যান। সূত্রের খবর, এরপর আলমবাজারে শ্যাম মন্দিরে পুজো দিতে যাবেন তিনি। দলীয় কর্মসূচিতেও অংশ নেবেন তিনি। সল্টলেকে সাংগঠনিক বৈঠক করবেন ধর্মেন্দ্র প্রধান। এরপর বেলা ১২টায় নেতাজি ভবনে যাবেন তিনি। সেখান থেকে যাবেন ন্যাশনাল লাইব্রেরিতে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories