Prothom Kolkata

Popular Bangla News Website

Cattle Smuggling Case: দেশের বাইরে এনামুলের ভাগ্নেরা, গ্রেফতারি পরোয়ানা জারি করল CID

1 min read

।। প্রথম কলকাতা।।

গরু পাচার কাণ্ডের (Cattle Smuggling) অন্যতম মূল অভিযুক্ত হিসেবে ধৃত এনামুল হক । বর্তমানে তিনি দিল্লির তিহাড় জেলে বন্দি। গরু পাচার মামলায় একদিকে যেমন সিবিআই (CBI) তদন্ত করছে তেমনই রাজ্য পুলিশের গোয়েন্দারাও (CID) যথেষ্ট তৎপর হয়েছে এই পাচার কাণ্ডের শিকড় খুঁজে বার করার জন্য। তাদের নজরে রয়েছে এনামুল হকের তিন ভাগ্নে গরু পাচার কাণ্ডে বহুবার তিনজনকেই জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু হাজিরা না দেওয়ায় অবশেষে তিন ভাগ্নের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করল সিআইডি। তবে সেখানে সমস্যা হল বর্তমানে তিনজনই রয়েছেন দেশের বাইরে।

সিআইডি সূত্র পাওয়া খবর অনুযায়ী, জাহাঙ্গির আলম, হুমায়ুন কবীর এবং মেহেদি হাসানের বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। পূর্বেই এই তিন ভাগ্নের অফিসে হানা দেয় সিআইডি আধিকারিকরা এবং মুর্শিদাবাদের তাদের যে সকল ব্যবসাগুলি রয়েছে সেগুলি সমস্ত সিল করে দেওয়া হয় সিআইডির তরফ থেকে। তদন্ত করতে গিয়ে সিআইডি আধিকারিকরা জানতে পারেন যে এনামুলের তিন ভাগ্নের কোম্পানি বর্তমানে দেশের বাইরে অর্থাৎ দুবাই এবং বাংলাদেশের শিফট করে গিয়েছে।

গরু পাচার মামলায় তদন্ত করতে নামার পরেই এনামুল হকের ঘনিষ্ঠ সহ আত্মীয়দের উপর নজর ছিল সিআইডি আধিকারিকদের। সেই মামলায় কিছুদিন পূর্বেই গ্রেফতার করা হয় জেনারুল শেখ নামে এক ব্যক্তিকে । তারপরে বহুবার এনামুলের তিন ভাগ্নেকে জিজ্ঞাসাবাদ এর জন্য ভবানী ভবনের তলব করা হয়েছিল । তবে একাধিকবার সেই হাজিরা এড়িয়ে গিয়েছেন তাঁরা । যার কারণে সিআইডির তরফ থেকে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানানো হয়েছিল আদালতে। সেই আবেদন আদালত মঞ্জুর করে। বর্তমানে তাঁরা দেশের বাইরে রয়েছেন এমনটাই প্রাথমিকভাবে খবর পেয়েছেন তদন্তকারী অফিসাররা। সূত্রের খবর অনুযায়ী, গ্রেফতারি পরোয়ানা জারি করার পর পরবর্তী পদক্ষেপ হিসেবে সিআইডি তিন ভাগ্নের সম্পত্তি বাজেয়াপ্ত করার পথে এগোতে পারেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories