Prothom Kolkata

Popular Bangla News Website

নাগপুরে মরণ-বাঁচন ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের জন্য মরিয়া ভারত, প্রথম একাদশে ফিরতে পারেন বুমরাহ

1 min read

।। প্রথম কলকাতা ।।

আজ নাগপুরে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে চলেছে ভারত। সিরিজের প্রথম ম্যাচে দু’শো প্লাস রান তুলেও বোলারদের ভরাডুবিতে ডুবতে হয়েছে রোহিতবাহিনীকে। যা নিয়ে ইতিমধ্যেই বিশ্বকাপের আগে ভারতীয় দলের প্রস্তুতি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। দ্বিতীয় ম্যাচে পরাজিত হলে সিরিজ তো হারাতেই হবে সেই সঙ্গে প্রস্তুতি নিয়ে প্রশ্নচিহ্নের মুখে পড়তে হবে। প্রথম ম্যাচে বুমরাহ-কে না খেলানোয় তৈরি হয়েছে বিতর্ক। প্রশ্ন তুলেছেন ভক্তকুলের একাংশ। তাই এই ম্যাচে বুমরাহকে বসিয়ে একই ভুল আর দ্বিতীয়বার করতে চাইবে না রাহুল দ্রাবিড় এন্ড কোং।

ডেথ ওভার নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। ভুবনেশ্বর কুমার ডেথ ওভারে প্রচুর সংখ্যায় রান দিচ্ছেন। যা নিয়ে সমালোচনায় সামিল ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। এশিয়া কাপ থেকে একই ভুল রোহিত কেন করছেন। এই প্রশ্নও তুলেছেন অনেকে। বুমরাহ দলে ফিরলে বাদ পড়বেন উমেশ যাদব। অফ ফর্মে থাকা অভিজ্ঞ ভুবনেশ্বর কুমারকে নিয়ে চিন্তায় টিম ম্যানেজমেন্ট। এই ম্যাচে জয় ছাড়া আর অন্য কিছু ভাবতে চাইছে না ভারতীয় দল। সিরিজের মরণ-বাঁচন ম্যাচে প্রথম একাদশে টিম ম্যানেজমেন্ট কি সিদ্ধান্ত নেয়, সেই দিকেই তাকিয়ে সকলে।

অন্যদিকে হার্ষল প্যাটেল দলে ফিরলেও নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছেন। ৪ ওভারে ৪৯ রান দিয়েছেন। একটিও উইকেট তুলতে পারেননি। ভারতের ব্যাটিং অর্ডার আশা অর্জন করলেও বোলিং বিভাগ আশা অর্জন করতে ব্যর্থ। এছাড়াও গত ম্যাচে একাধিক ক্যাচ মিস করেছে ভারত। যার ফলস্বরূপ ভারতের ফিল্ডিংও ভাবাচ্ছে দলকে। এই অবস্থায় ভারত হারলে কাঠগড়ায় উঠতে হবে রোহিতবাহিনীকে।

Categories