Prothom Kolkata

Popular Bangla News Website

Sukanya Mondal: সুকন্যার ব্যবসায় টাকার উৎস কী? নথি চেয়ে ফের নোটিশ CBI-এর

1 min read

।। প্রথম কলকাতা।।

গরু পাচার কাণ্ডে আগেই সিবিআইয়ের (CBI) হাতে গ্রেফতার অনুব্রত। সেই সংক্রান্ত তদন্ত চালাতে গিয়ে মেয়ের নামেও উদ্ধার একাধিক সম্পত্তি এবং ব্যবসা । সেই সমস্ত ব্যবসার টাকার উৎস কী? কিভাবে চলতো এই ব্যবসা ? এই ধরনের খুঁটিনাটি তথ্য জানার জন্য পূর্বেও সুকন্যা মণ্ডলকে নোটিশ দিয়েছিল সিবিআই। কিন্তু তিনি কোনো নথি জমা দেননি । তাই শুক্রবার ফের সিবিআই এর তরফ থেকে অনুব্রত কন্যা সুকন্যাকে ধরানো হল নোটিশ। এই নোটিশে মূলত সুকন্যার নামে থাকা বিভিন্ন ব্যবসা সংক্রান্ত সমস্ত নথি পত্র চাওয়া হয়েছে বলে সূত্রের খবর।

শুক্রবার সকাল সাড়ে সাতটা নাগাদ বোলপুরের ক্যাম্প অফিস থেকে বেরিয়ে একদল সিবিআই আধিকারিক গিয়ে পৌঁছান অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) নিচু পট্টির বাড়িতে। সেখানে গিয়ে অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলকে (Sukanya Mondal) দেওয়া হয় নোটিশ। সিবিআই সূত্রে পাওয়া খবর অনুযায়ী , সুকন্যাকে সিআরপিসি ৯১ ধারা অনুযায়ী নোটিশ দেওয়া হয়েছে। সেই নোটিশে তাকে বেশ কিছু নথি সিবিআই এর হাতে তুলে দেওয়া নির্দেশ দেওয়া হয়েছে। তাঁর কিসের ব্যবসা রয়েছে , কটি কোম্পানি রয়েছে, সেই ব্যবসার জন্য টাকার উৎস কী ছিল এই বিষয়গুলি জানতেই নথি তলব করা হয়েছে , এমনটাই সূত্র মারফত খবর।

একই সঙ্গে তাঁরা ইনকাম ট্যাক্সের সমস্ত নথিও খতিয়ে দেখতে চান এমনটাই জানা গিয়েছে। পূর্বে সুকন্যা মণ্ডলকে এই সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছিলেন তদন্তকারী আধিকারিকরা। তবে সেই সময় সুকন্যা সম্পূর্ণ বিষয়টি তাঁর বাবার হিসাবরক্ষক মনীশ কোঠারির (Manish Kothari) দিকে ঘুরিয়ে দিয়েছিলেন । জানিয়েছিলেন এই সমস্ত বিষয়ে নজর রাখেন মনীশ । তবে পুনরায় আজ সুকন্যার কাছে নোটিশ পৌঁছাল সিবিআইয়ের। প্রসঙ্গত, শুক্রবার সকালেই অনুব্রত মণ্ডলের বাড়ির এক পরিচারককে তলব করে সিবিআই। সে উপস্থিত হয় বোলপুরে সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে। তাঁর অ্যাকাউন্টে কোনরকম বড় অঙ্কের টাকা এসেছিল কিনা তা জানার জন্যই এই তলব।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories