Prothom Kolkata

Popular Bangla News Website

Threatening Letter: প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রীকে হুমকি চিঠি! নাম জড়ালো বর্ধমানের, চলল জিজ্ঞাসাবাদ

1 min read

।। প্রথম কলকাতা।।

ফের এরাজ্যে আরও এক হুমকি চিঠির ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে শোরগোল । সেই চিঠির তদন্ত করতে গিয়ে পাটনা পুলিশ এসে উপস্থিত হন বর্ধমান শহরে। বিহারের প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদীর (Sushil Kumar Modi) কাছে একটি চিঠি গিয়ে পৌঁছায় এবং সেই চিঠিতে কিছু হুমকি মূলক বার্তা প্রেরণ করা হয় বলেই দাবি পাটনা পুলিশের। সেই চিঠির প্রেরকের স্থানে যার নাম এবং ফোন নম্বর পাওয়া যায় তিনি বর্ধমান আদালতের একজন ক্লার্ক। চিঠিতে পাওয়া তথ্যের উপর ভিত্তি করেই গতকাল দুপুরে পাটনা পুলিশের দুই আধিকারিক এসে উপস্থিত হন বর্ধমান আদালতে (Burdwan Court)।

জানা যায়, ওই চিঠিটির প্রেরক হিসেবে নাম পাওয়া গিয়েছে চম্পা সোমের । তিনি বর্ধমান আদালতেরই মুহুরি হিসেবে কাজ করেন । পাটনা পুলিশ গতকাল তাকে বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ করেন বলে জানা যায়। এই প্রসঙ্গে চম্পা সোম জানান, পাটনা পুলিশ তাকে সুশীল কুমার মোদীর কথা জিজ্ঞাসা করেন । সেই উত্তরে তিনি স্পষ্ট জানিয়েছেন, বিহারের প্রাক্তন উপ মুখ্যমন্ত্রীকে তিনি চেনেন না । সে ক্ষেত্রে কোন চিঠি পাঠানো এবং সেই চিঠিতে হুমকি দেওয়ার মতো কোনো কারণও নেই । বরং তিনি নিজেই বড়সড় ষড়যন্ত্রের শিকার।

চম্পা সোম এই ঘটনায় অভিযোগের আঙুল তুলেছেন বর্ধমান আদালতের আইনজীবী সুদীপ্ত রায়ের (Sudipta Roy) বিরুদ্ধে। কয়েকদিন পূর্বে সুদীপ্ত রায়ের সঙ্গে বর্ধমান আদালতের একাধিক আইনজীবী এবং মুহুরিদের মনোমালিন্য হয়। কারণ তিনি তাদের কাজে বাধা সৃষ্টি করতেন। যার কারণে গণ দরখাস্ত জমা দেওয়া হয়েছিল বার অ্যাসোসিয়েশনে। সম্পূর্ণ বিষয়টি চম্পা সোমের উদ্যোগে হয় বলেই জানান তিনি । তাঁর কারণেই সুদীপ্ত রায় তাকে ফাঁসানোর চেষ্টা করছে, এমনই অভিযোগ তুলেছেন তিনি। উল্লেখ্য, কিছুদিন পূর্বে অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) মামলার বিচারপতির কাছে একটি চিঠি গিয়ে পৌঁছেছিল।

সেই হুমকি চিঠিতেও নাম ছিল বর্ধমান জর্জ কোর্টের ক্লার্ক বাপ্পাদিত্যের। তিনি অভিযোগ তুলেছিলেন আইনজীবী সুদীপ্ত রায়ের বিরুদ্ধেই। বর্তমানে গ্রেফতার আইনজীবী সুদীপ্ত। তবে পুনরায় তাঁর বিরুদ্ধে এই ধরনের কারসাজির অভিযোগ তুললেন আরও এক ল’ক্লার্ক ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories