Prothom Kolkata

Popular Bangla News Website

Weather Update: পুজোর আগেই মিলল সুখবর, দুর্যোগের ঘনঘটা কমার আশঙ্কা বাংলায়

1 min read

।। প্রথম কলকাতা।।

নিম্নচাপের ফলে পুজোর আনন্দ একেবারেই ভেস্তে যাবে কিনা সেই আশঙ্কাতেই ছিল বঙ্গসন্তানরা । যেভাবে লাগাতার বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হয়েছে তাতে পুজোর সময়ও দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হবে কিনা সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল। তবে পিতৃপক্ষে আবহাওয়া দপ্তরের তরফ থেকে মনকে খুশি করার মতো মিলল আবহাওয়ার আপডেট । বঙ্গোপসাগরে যে নিম্নচাপটি সৃষ্টি হয়েছিল তা বর্তমানে ওড়িশা অভিমুখে সরে গিয়েছে। তাই দক্ষিণবঙ্গের সেই নিম্নচাপের ফলে দুর্যোগের সম্ভাবনা আপাতত নেই ।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আবহাওয়া দফতর সূত্রে পাওয়া পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। মূলত উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ,পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া ,পশ্চিম বর্ধমান ,বীরভূম ,মুর্শিদাবাদ ও নদিয়ায় আজ দিনের বিভিন্ন সময়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। অন্যদিকে পুরুলিয়া, বাঁকুড়া এই সমস্ত জেলাগুলিতে বেলা বাড়লে বৃষ্টির পরিমাণ তুলনামূলকভাবে কিছুটা বৃদ্ধি পেতে পারে এমনটাই মিলেছে আবহাওয়ার আপডেট।

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ সারাদিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির তেমন কোন সম্ভাবনা নেই। তবে উত্তরবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামীকাল অর্থাৎ ২৪ শে সেপ্টেম্বর থেকে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার , জলপাইগুড়ি এবং কালিম্পংয়ে ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

কলকাতার আবহাওয়া

পুজোকে কেন্দ্র করে শহর কলকাতার বুকে এখন চরম ব্যস্ততা । ইতিমধ্যেই শহরের একাধিক পুজোর উদ্বোধন হয়ে গিয়েছে গতকাল । ধীরে ধীরে বাকি পুজো গুলিরও উদ্বোধন শুরু হবে বলে মনে করা হচ্ছে । এইরকম পরিস্থিতিতে আজও কলকাতার আকাশ মেঘলা। ভারী বৃষ্টি না হলেও হালকা-মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে শহরে। শুক্রবার শহরের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশেই থাকবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories