Prothom Kolkata

Popular Bangla News Website

Raiganj : একাধিক ইস্যু তুলে ফের রাস্তায় বামেরা, মিছিল ছত্রভঙ্গ করতে ব্যবহার জলকামান

।। প্রথম কলকাতা।।

রাজ্যজুড়ে বর্তমানে প্রায় সব ক্ষেত্রেই দুর্নীতির ছবি প্রকাশ্যে এসেছে। শিক্ষা, স্বাস্থ্য এমনকি পাবলিক সার্ভিসের ক্ষেত্রেও দুর্নীতি দেখা গিয়েছে । নিয়োগের ক্ষেত্রে বেনিয়ম ধরা পড়েছে বহু । যার ফলে বর্তমানে বিভিন্ন মামলাকে কেন্দ্র করে তদন্ত চালিয়ে যাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সি গুলি। এর বিরুদ্ধে রাজ্যের বিরোধী দলগুলিকে দফায় দফায় প্রতিবাদ করতে দেখা গিয়েছে। বিজেপি থেকে শুরু করে বামেরা এই দুর্নীতির প্রতিবাদ করে পথে নেমেছে। কিছুদিন পূর্বেও বিজেপির নবান্ন অভিযান এবং বামেদের ইনসাফ সভার স্মৃতি এখনও পর্যন্ত কলকাতার বুকে একেবারেই তরতাজা। এরই মধ্যে উত্তর দিনাজপুরের রায়গঞ্জে ফের একবার সিপিআইএমের তরফ থেকেএকাধিক ইস্যুকে কেন্দ্র করে দেখা গেল ‘চোর ধরো, জেলে ভরো’ কর্মসূচি।

বৃহস্পতিবার মূলত রায়গঞ্জের বাম সংগঠন টেট নিয়োগ দুর্নীতির বিরুদ্ধে সরব হয়। রাস্তায় নামে যেভাবে টাকার বিনিময়ে চাকরি বিক্রি করা হয়েছে তার ফলে অযোগ্য প্রার্থীরা বর্তমানে চাকরি করছেন এবং যোগ্য প্রার্থীরা গান্ধী মূর্তি কিম্বা মাতঙ্গিনী মূর্তির পদতলে ধর্নায় বসে রয়েছেন। এই সমস্ত দুর্নীতি এবং বেনিয়মের প্রতিবাদে দলীয় পতাকা প্ল্যাকার্ড হাতে রায়গঞ্জের রাস্তায় মিছিল দেখা যায় বামেদের। আর এই মিছিলকে কেন্দ্র করে সেখানকার পরিস্থিতি স্বাভাবিকভাবেই অত্যন্ত উত্তপ্ত হয়ে। ওঠে কারণ জেলাশাসক অফিসের উদ্দেশ্যে এই মিছিলকে বাধা দেওয়ার জন্য রাস্তায় ব্যারিকেড তৈরি করা হয় পুলিশের তরফ থেকে।

তবে সেই ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন মিছিলকারী বাম কর্মী সমর্থকরা। ব্যারিটেড ভাঙতে না পেরে তার
টোপকে পেরিয়ে আসতে থাকেন একের পর এক মিছিলকারীরা। তাদেরকে বাধা দেওয়ার জন্য পুলিশকে অবশেষে জল কামানের ব্যবহার করতে হয়। বামেদের ওই মিছিলকে ছত্রভঙ্গ করার জন্য তীব্র গতিতে জল ছোঁড়া হয় তাদের দিকে। বামেদের মিছিল এবং সেই মিছিলকে বাধা দেওয়ার জন্য পুলিশের এই তোড়জোড়কে ঘিরে বৃহস্পতিবার একেবারেই ধুন্ধুমার কাণ্ড বাঁধে রায়গঞ্জে। এই ঘটনায় পুলিশ এবং বাম কর্মী সমর্থকদের মধ্যে ধস্তাধস্তি হয় বলেও জানা যায়। অর্থাৎ সবমিলিয়ে সিপিআইএমের এই ‘চোর ধরো জেলে ভরো’ কর্মসূচিকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয় সেখানে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories