Prothom Kolkata

Popular Bangla News Website

BJP Agitation: মমতার চা ঘুগনি বিক্রির পরামর্শ, বিধানসভায় অভিনব প্রতিবাদ বিজেপির!

1 min read

।।প্রথম কলকাতা।।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন পুজোর সময় চা চপ মুড়ি ঘুগনি বিক্রি করতে। তাই নিয়ে কম ট্রোল হয়নি। এবার প্রতীকী প্রতিবাদ হিসেবে এদিন বিধানসভার সামনে হাঁকডাক করে চা, ঘুগনি ও ঝালমুড়ি বিক্রি করতে দেখা গেল বিজেপি বিধায়কদের।এদিনের প্রতিবাদে সামিল হয়েছিলেন চাকদহের বিধায়ক বঙ্কিম ঘোষ, মনোজ টিগ্গা অগ্নিমিত্রা পল সহ একাধিক বিধায়ক। বঙ্কিম বলেন, ‘‌চা, চপ, মুড়ি বিক্রি করে কোটিপতি হওয়া যায়, একথা বলেছেন মুখ্যমন্ত্রী।

শুধু রাজ্যের মুখ্যমন্ত্রী ও তার পরিবারের সবাই কোটিপতি হবেন তা হয় না। আমাদেরও ইচ্ছে হয় কোটিপতি হতে। তাই আমরা ওঁর পরামর্শ মেনে এসব বিক্রি করছি। রাজ্যের যুব সমাজকেও বলছি চা ঘুগনি বিক্রি করে কোটিপতি হতে।’অগ্নিমিত্রা পল বলেছেন ‘দিদির আত্মীয়রা কোটি কোটি টাকার মালিক হবেন আর, রাজ্যের শিক্ষিত বেকার যুবক-যুবতীরা ফুটপাতে বসে ঝালমুড়ি, চা, ঘুগনি বিক্রি করবে?‌’এদিন বিজেপি বিধায়কদের গলায় ঝোলানো ছিল কালো প্ল্যাকার্ড। যাতে লেখা ছিল, ‘‌আমার খোকা লুটবে বঙ্গ, করবে দেদার চুরি/‌ তোমার খোকা বেচবে পুজোয় ঘুগনি–ঝালমুড়ি।’‌

উল্লেখ্য খড়্গপুরের কর্মসূচিতে মুখ্যমন্ত্রী বলেছেন, ‘এক হাজার টাকা জোগাড় করে একটা কেটলি কিনুন আর মাটির ভাঁড় নিন। সঙ্গে কিছু বিস্কুট নিন। আস্তে আস্তে বাড়বে।’তার কথায়, ‘প্রথম সপ্তাহে বিস্কুট নিলেন। তার পরের সপ্তাহে মাকে বললেন, ‘একটু ঘুগনি তৈরি করে দাও।’ তার পরের সপ্তাহে একটু তেলেভাজা করলেন। একটা টুল আর একটা টেবিল নিয়ে বসলেন। এই তো পুজো আসছে সামনে। দেখবেন লোককে দিয়ে কুলোতে পারবেন না! আজকাল এত বিক্রি আছে!’ আজ সেই কথার রেশ ধরেই প্রতিবাদ করল বিজেপি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories