Prothom Kolkata

Popular Bangla News Website

Vaccine Distributor: দীর্ঘ ৯মাস মেলেনি পারিশ্রমিক, ভ্যাকসিন সরবরাহের কাজ বন্ধ রাখলেন কর্মীরা

1 min read

।।প্রথম কলকাতা।।

দীর্ঘ ন’মাস ধরে মেলেনি পারিশ্রমিক। তাই ভ্যাকসিন সরবরাহের কাজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখলেন এবিডি ভ্যাকসিন কর্মীরা। বিষয়টি জানিয়ে ব্লক স্বাস্থ্য আধিকারিকের কাছে লিখিত জমা দিয়েছেন তারা।কর্মীদের বক্তব্য ‘আমরা ২২-২৩ জন প্রায় ১২ থেকে ১৪ বছর কাজ করছি। আমাদের সাইকেলে করে যাতায়াত করতে হয়। প্রায় ৪০ কিলোমিটার যাতায়াত করতে হয়। প্রতি সপ্তাহে ২০০০ অন্ত্বঃসত্তা মহিলাকে এই ভ্যাকসিন দেওয়া হয়।’

তাদের দাবি তারা গত ৯মাস টাকা পাননি। এমনিতেই ১৬৫ টাকা পারিশ্রমিকে আমরা সপ্তাহে দুদিন কাজ করি। এখন সেটাও দেওয়া হচ্ছে না। স্যারকে বললে বলেন যে টাকা নেই’। এদিকে ভ্যাকসিন সরবরাহের কাজ বন্ধ করে দেওয়ায় সমস্যায় পড়বে ব্লকের ২৭ টি স্বাস্থ্য কেন্দ্র। ঘটনাটি ঘটেছে বীরভূমের রামপুরহাটে ।

বীরভূমের রামপুরহাট এক নম্বর ব্লক চকমন্ডলা ব্লক প্রাথমিক সাস্থ্যকেন্দ্রের অধীনে ২৭ টি স্বাস্থ্য কেন্দ্র।সেইসব স্বাস্থ্য কেন্দ্রে বিভিন্ন ভ্যাকসিন প্রতিনিয়ত পৌঁছে দেন এই এবিডি ভ্যাকসিন বাহকেরা । তাদের অভিযোগ প্রায় ৫০ কিলোমিটার সাইকেল চালিয়ে ভ্যাকসিন পৌঁছানোর কাজ করেন তারা। তাই টাকা না পেলে আজ থেকে তারা ভ্যাকসিন পৌঁছে দেওয়ার কাজ বন্ধ রাখলেন। তাদের আরো দাবী দৈনিক ষান্মাসিক বৃদ্ধি করতে হবে ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories