Prothom Kolkata

Popular Bangla News Website

Mamata Banerjee: এফডি ব্লক সহ টালা প্রত্যয়, মুখ্যমন্ত্রীর হাতে উদ্বোধন শহরের আরও ২ মণ্ডপ

1 min read

।। প্রথম কলকাতা।।

চলতি বছরে পিতৃপক্ষেই শহর কলকাতার বুকে বেশ কয়েকটি পুজো মণ্ডপের উদ্বোধন হল বৃহস্পতিবার । এই পুজো মণ্ডপগুলি উদ্বোধন করলেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যান্য বছর মহালয়ার দিন থেকেই শহরের বড় বড় মণ্ডপ গুলির উদ্বোধন হতে দেখা যায় সাধারণত। তবে এই বছরটি অন্যান্য বছরের তুলনায় কিছুটা আলাদা। কারণ ইউনেস্কোর ( UNESCO) তরফ থেকে এই বছরেই বাঙালির সর্বশ্রেষ্ঠ দুর্গাপুজোকে হেরিটেজ হিসেবে স্বীকৃতি দেওয়া হয়েছে। তাই মুখ্যমন্ত্রী সেপ্টেম্বরের ১ তারিখ থেকেই শহরে দুর্গাপুজোর সূচনা করে দিয়েছিলেন শোভা যাত্রার মাধ্যমে। আর এবার মহালয়ার তিন দিন আগেই তিনি উদ্বোধন করলেন শহরের তিনটি বড় বড় পুজো।

প্রথমে এদিন তিনি গিয়ে উপস্থিত হন শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে। সেখানকার পুজো মণ্ডপ উদ্বোধন করার পর তিনি আসেন সল্টলেক এফডি ব্লকে। পরবর্তীতে টালা প্রত্যয় ক্লাবের পুজো উদ্বোধন করেন তিনি। টালা প্রত্যয় ক্লাবের দুর্গা প্রতিমা এবং মণ্ডপ সজ্জা দেখার পর প্রশংসা করতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। এই বছরের পুজো নিয়ে এমনিতেই সাধারণ মানুষের মধ্যে বিশেষ আবেগ কাজ করছে । কারণ গত দুটি বছরে করোনার ভয় তাদেরকে পুজো সেই ভাবে উপভোগ করতে দেয়নি। পুজো উদ্যোক্তারাও কিছুটা পিছ পা হয়ে গিয়েছিলেন। তবে এইবার সেই সমস্ত বাধা-বিপত্তি কাটিয়ে একেবারে পুজোর হারানো স্বাদ গ্রহণ করতে প্রস্তুত তাঁরা।

চলতি সপ্তাহে হাতে গোনা কয়েকটি পুজো মণ্ডপের উদ্বোধন থাকলেও আগামী সপ্তাহ থেকে প্রতিদিনই প্রায় মমতা বন্দ্যোপাধ্যায় ( Mamata Banerjee) কোন না কোন পুজো মণ্ডপ উদ্বোধন করবেন , এমনটাই খবর মিলেছেন নবান্ন সূত্রে। শুধুমাত্র শহর কলকাতার পুজো নয় তিনি জেলার পুজো গুলিকেও ভার্চুয়ালি উদ্বোধন করবেন বলেও জানা গিয়েছে। বৃহস্পতিবার তিনটি পুজো মণ্ডপের উদ্বোধন শেষে তিনি গিয়ে উপস্থিত হবেন টালা ব্রিজ উদ্বোধন কর্মসূচিতে । দীর্ঘ দু বছরের প্রতীক্ষার পর উত্তর কলকাতাবাসীর যাতায়াতের পথকে আরও বেশি সহজ করে তোলার জন্য খুলে দেওয়া হচ্ছে এই টালা ব্রিজ। আজই সন্ধ্যে নাগাদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে শুভ উদ্বোধন টালা সেতুর।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories