Prothom Kolkata

Popular Bangla News Website

পুজোর আগে বাজেট টাইট? সাশ্রয়ী মূল্যে লঞ্চ হল নয়া 4G স্মার্টফোন Vivo Y16

1 min read

।। প্রথম কলকাতা ।।

Smartphone Under 15000 : পুজোর খরচা বাঁচিয়ে নতুন স্মার্টফোন কিনতে চাইছেন? এ ক্ষেত্রে আপনার জন্য নতুন বিকল্প হাজির করল ভিভো ইন্ডিয়া (Vivo)। ভারতীয় বাজারে বৃহস্পতিবার লঞ্চ হয়ে গেল Vivo Y16 4G স্মার্টফোন। 5,000mAh এর লম্বা ব্যাটারি লাইফ সহ MediaTek Helio P35 প্রসেসর রয়েছে এতে। সুতরাং, মাল্টিটাস্কিংয়ে বেশ সুবিধা পাওয়া যাবে। আর কি কি ফিচার্স রয়েছে স্মার্টফোনটিতে? চলুন জানা যাক।

Vivo Y16 স্মার্টফোনের স্পেসিফিকেশন

এই স্মার্টফোনটিতে একটি HD+ (720×1,600 পিক্সেল) রেজোলিউশন সহ 6.51ইঞ্চি IPS LCD স্ক্রিন রয়েছে। অপারেটিং সিস্টেমের ক্ষেত্রে Android 12 ভিত্তিক Funtouch OS 12 উপস্থিত রয়েছে। পরিচালনার জন্য মিলবে একটি MediaTek Helio P35 চিপসেট। যা 4GB RAM ও 64GB ইন্টার্নাল স্টোরেজের সঙ্গে অন্তর্ভুক্ত।

স্মার্টফোনটির ব্যাকে ক্যামেরা স্পেকস রয়েছে ডুয়াল ক্যামেরা সেটআপ – এর মধ্যে একটি 13 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি 2 মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা। সেলফি এবং ভিডিও কলের জন্য সামনে রয়েছে একটি 5 মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এই হ্যান্ডসেটটিতে প্যানোরামা, ফেস বিউটি, লাইভ ফটো, টাইম-ল্যাপসের মতো আধুনিক বৈশিষ্ট্যও পাওয়া যাবে।

এবার আসা যাক ব্যাটারিতে। দীর্ঘ ব্যাটারি লাইফের জন্য 5,000mAh ব্যাটারি ক্যাপাসিটি মজুত রয়েছে যা টানা 18 ঘন্টা পর্যন্ত ভিডিও স্ট্রিমিং করার অনুমতি দেয়। দ্রুত চার্জের জন্য 10 ওয়াট ওয়্যার যুক্ত চার্জিং সাপোর্ট এবং নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে। এই স্মার্টফোনটির রিয়ার প্যানেলের কাচের মতো টেক্সচার সহ স্ক্র্যাচ-প্রতিরোধী বৈশিষ্ট্য উপলব্ধ। স্মার্টফোনটির সামগ্রিক ওজন ১৮৩ গ্রাম।

Vivo Y16 এর দাম এবং প্রাপ্যতা

বিভিন্ন টেক রিপোর্ট অনুযায়ী, ভারতে Vivo Y16-এর প্রারম্ভিক মূল্য 12,499 টাকা থেকে শুরু হবে। রঙের ক্ষেত্রে ড্রিজলিং গোল্ড এবং স্টেলার ব্ল্যাক বিকল্পের সাথে আসে স্মার্টফোনটি। তবে এটির প্রাপ্যতা সংক্রান্ত এখনও কোনও তথ্য পাওয়া যায়নি। চলতি সপ্তাহ কিংবা আগামী সপ্তাহেই ভারতীয় বাজারে এটির বিক্রিবাট্টা চালু হতে পারে বলে অনুমান স্থানীয় বিক্রেতাদের।

Categories