Prothom Kolkata

Popular Bangla News Website

Uninor: পুরোনো ছন্দে ইউনিনর! ১০ টাকার রিচার্জে লাইফটাইম ভ্যালিডিটি, কুপোকাত Jio

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতীয় বাজারে টেলিকম সংস্থা বলতে প্রথম মাথায় আসে Jio, Airtel, Vi অথবা BSNL। কিন্তু একটা সময় ছিল যখন ইউনিনর-এর (Uninor) মতো সংস্থাও সমান লড়াই দিত বাকি সংস্থাগুলিকে। যদিও বেশ কিছু কারণে ঝাঁপ বন্ধ করে দেয় তারা। তবে আবার নতুন ভাবে ব্যবসা শুরু করতে চলেছে Uninor Telenor Company। প্রায় ৯ বছর পর ফের একবার প্রত্যাবর্তন হতে চলেছে নিল সাদা সিমের।

ইউনিনর টেলিনর রি-লঞ্চ (Uninor Telenor Relaunch 2022)

কিছুদিন আগেই অন্ধ্র প্রদেশে পরিষেবা শুরু করে সংস্থা। নিয়ে আসা হয় লাইফটাইম ভ্যালিডিটি সহ ১০ টাকার, ২০ টাকা এবং ৩০ টাকার রিচার্জ প্ল্যান। এমনকি ৫০ টাকার রিচার্জ প্ল্যানও লঞ্চ করা হয়। ঠিক যেমনটি আগে পাওয়া যেত। এই রিচার্জের বিশেষত্ব হল এটির কোনও মেয়াদ নেই। যতক্ষণ না টকটাইম শেষ হচ্ছে এই প্ল্যান আপনার ফোনে বৈধ থাকবে।

Uninor জানিয়েছে, যেখান থেকে তারা শুরু করেছিল অর্থাৎ অন্ধ্র প্রদেশ সেখান থেকেই এই প্রত্যাবর্তন শুরু করতে চায় তারা। Uninor অন্ধ্রপ্রদেশের ২৩ টি জেলার ৫০০ টি শহর এবং ২ হাজারেরও বেশি গ্রামে তাদের নেটওয়ার্ক স্থাপন করেছে।

সংস্থার অধীনে ৮ টি আউটলেট এবং ৩৭ টি ফ্র্যাঞ্চাইজি চালু করেছে তারা। প্রসঙ্গত, ঠিক একই ধরনের পরিকল্পনা নিয়েছে দেনায় ডুবে থাকা রাষ্ট্রায়ত্ত সংস্থা MTNL। এই টেলকো-র ২২৫ টাকার মূল্যের রিচার্জ প্ল্যানেও লাইফটাইম ভ্যালিডিটি পাওয়া যায়।

তবে Uninor এর এমন প্রত্যাবর্তনে বেশ খুশি গ্রাহকরা। এ ক্ষেত্রে Jio, Airtel এবং Vi এর সংস্থাগুলি যে ভালো লড়াইয়ের সম্মুখীন হবে তা বলার অপেক্ষা রাখে না। অন্ধ্র প্রদেশ ছাড়া আগামী দিনে আর কোন কোন রাজ্যে নেটওয়ার্ক স্থাপন করবে Uninor তা এখনও খোলসা করেনি সংস্থা। আশা করা হচ্ছে, অদূর ভবিষ্যতে এই সংক্রান্ত একটি বড় ঘোষণা করতে পারে টেলিকম সংস্থাটি।

Categories