Prothom Kolkata

Popular Bangla News Website

Dhankar : ‘ কী জাদু করেছিলেন ?’ জগদীপকে গেহলতের প্রশ্ন , ক্ষুব্ধ শাসকদল

।। প্রথম কলকাতা ।।

‘রাজ্যপাল থাকাকালীন আমি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অসম্মান করার মতো কোনো শব্দ ব্যবহার করিনি’। বাংলার প্রাক্তন রাজ্যপাল এমনটাই বলেছেন। রাজস্থান বিধানসভায় সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়ে এই কথা বলার পাশাপাশি তৃণমূল উপরাষ্ট্রপতি ভোটদানের বিরত থাকার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি জানান ,যে যাই বলুক না কেন মমতা বন্দ্যোপাধ্যায়ের অসম্মান করার মত আমি একটি শব্দ উচ্চারণ করিনি। যা কিছু করেছি প্রকাশ্যে এবং লিখিতভাবে।

প্রসঙ্গত উপরাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীরা জোট ঘোষণার কিছুদিন পরে তৃণমূল জানায় তাঁরা ভোটদানে বিরত থাকবে। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন সিদ্ধান্তের জন্য শাপে বর হয়েছিল। এই প্রসঙ্গ উত্থাপন করে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলত জগদীপ ধানকড়ের কাছে জানতে চান তিনি কী জাদু করেছিলেন? রাজ্যপাল হিসেবে জগদীপ ধনকড় তিন বছর ছিলেন বাংলায় ।

রাজনৈতিক কর্যবেক্ষকদের মতে গোড়া থেকেই দুই শিবিরের মধ্যে যে দ্বন্দ্বের আবহাওয়া তৈরি হয়েছিল তা চলে একেবারে শেষ বেলা পর্যন্ত। কিন্তু তা সত্ত্বেও উপরাষ্ট্রপতি ভোটে তৃণমূল তার বিরোধীতা তো করেইনি উল্টে কংগ্রেসকে দোষারোপ করে ভোটদানের বিরত ছিল। ভোট বয়কট করে বিজেপি প্রার্থীকে সুবিধা করে দিয়েছিল তৃণমূল এমনটা অভিযোগ তুলেছিলেন বিরোধীরা। এবার গেহলতের ওই আপাতত নিরীহ প্রশ্ন সেই সম্পর্ককে প্রকাশ্যে ফেলল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories