Prothom Kolkata

Popular Bangla News Website

আইপিএল ২০২৩ দেশের মাটিতে হোম এবং অ্যাওয়ে ফরম্যাটে আয়োজিত হবে, নিশ্চিত করলেন সৌরভ গাঙ্গুলি

।। প্রথম কলকাতা ।।

গত তিন বছরে কোভিড মহামারীর কারণে কয়েকটি নির্বাচিত ভেন্যুতে সীমাবদ্ধ ছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। তবে ২০২৩ সালের আইপিএলে হোম এবং অ্যাওয়ে ফর্ম্যাটে ফিরে আনতে চাইছে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলী বোর্ডের রাজ্য ইউনিটগুলিকে একটি চিঠিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

২০২০ সংস্করণটি প্রাথমিকভাবে স্থগিত করা হয়েছিল এবং তারপরে কোভিড মহামারীর কারণে সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত হয়েছিল। ২০২১ সালে, আইপিএল চারটি ভেন্যুতে খেলা হয়েছিল – মুম্বাই, দিল্লি, চেন্নাই এবং আহমেদাবাদ। মরসুমের দ্বিতীয়ার্ধে কোভিডের কারণে তা স্থগিত করা হয়। সংস্করণের দ্বিতীয় অংশটি সংযুক্ত আরব আমিরাতে আয়োজিত হয়। এরপর কোভিড মহামারীর কারণে বিসিসিআই আবারও ২০২২ সংস্করণটি সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত করা হয়।

বর্তমানে কোভিড কেস নিয়ন্ত্রণে থাকায়, বিসিসিআই দেশের মাটিতে হোম এবং অ্যাওয়ে ফর্ম্যাটে আইপিএল আয়োজনের পরিকল্পনা এবং প্রস্তুতি শুরু করেছে। প্রতিটি দল তাদের গ্রুপ পর্বের ম্যাচের অর্ধেক ঘরের মাঠে এবং বাকি অর্ধেক ঘরের বাইরে খেলতে পারবে।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গেছে, সৌরভ গাঙ্গুলী এই বিষয়ে রাজ্য ইউনিট গুলিকে চিঠিতে লিখেছেন, “পুরুষদের আইপিএলের পরের মরসুমটি হোম এবং অ্যাওয়ে ফর্ম্যাটে ফিরে যাবে যেখানে সমস্ত দশটি দল তাদের হোম ম্যাচগুলি তাদের নির্ধারিত স্থানে খেলবে। “

এছাড়াও চিঠিতে সৌরভ লিখেছেন, “বিসিসিআই বর্তমানে বহুল প্রতীক্ষিত মহিলা আইপিএল নিয়ে কাজ করছে। আমরা পরের বছরের প্রথম দিকে প্রথম মরসুম শুরু করার আশা করছি।”

Categories