Prothom Kolkata

Popular Bangla News Website

Raju Srivastav: চোখের জলে বিদায় রাজু, আজ নিগমবোধ ঘাটে হবে শেষকৃত্য

1 min read

।।  প্রথম কলকাতা ।।

Raju Srivastav Last Rites: প্রয়াত রাজু শ্রীবাস্তব (Raju Srivastav) গত ১০ অগাস্ট ট্রেড মিল থেকে পড়ে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন কৌতুক শিল্পী তথা অভিনেতা। ভর্তি করা হয়েছিল দিল্লির AIIMS-এ। এর পর থেকে ধীরে ধীরে রাজুর শারীরিক অবস্থা আরও জটিল হয়। জ্ঞান হারান। মস্তিষ্কও কাজ করা বন্ধ করে। পরে অবস্থার উন্নতি হলেও ১ সেপ্টেম্বর থেকে আবার ভেন্টিলেশনে দেওয়া হয় রাজুকে। গত এক মাসেরও বেশি সময় ধরে হাসপাতালে ছিলেন তিনি। গতকালতথা বুধবার ২১ সেপ্টেম্বর জীবনাবসান ঘটে কৌতুক শিল্পী তথা অভিনেতার। মাত্র ৫৮ বছর বয়সেই শেষ হলো জীবনযাত্রা।

আজ বৃহস্পতিবার নিগমবোধ ঘাটে সম্পন্ন হবে প্রয়াত রাজু শ্রীবাস্তবের শেষকৃত্য। তার আগে সকাল আটটা নাগাদ দিল্লির দশরথপুরী থেকে হাসির রাজার শেষ যাত্রা শুরু হয়। তাঁর এই অন্তিম যাত্রায় অংশ নিতে উপস্থিত হন বিপুল জনতা। সেলিব্রিটি থেকে ভক্ত, সকলেই তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছেন।

গতকাল জাতীয় স্তরের এই নামজাদা শিল্পীর প্রয়াণে শোকপ্রকাশ করেছিলেন একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব। বাদ যান নি দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) থেকে শুরু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

উল্লেখ্য, রাজু শ্রীবাস্তবের সঙ্গে একটি ছবি পোস্ট করে গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লিখেছিলেন, “রাজু শ্রীবাস্তব হাসি, কৌতুক এবং ইতিবাচকতা দিয়ে আমাদের জীবনকে উজ্জ্বল করেছেন। তিনি খুব তাড়াতাড়ি আমাদের ছেড়ে চলে গেলেন। বছরের পর বছর ধরে সমৃদ্ধ কাজের জন্য তিনি অসংখ্য মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন। তাঁর মৃত্যু দুঃখজনক। তাঁর পরিবার ও ভক্তদের প্রতি সমবেদনা রইল। ওম শান্তি।”

প্রসঙ্গত, রাজু শুধুমাত্র একজন প্রখ্যাত কৌতুক শিল্পী তথা অভিনেতা নন, শ্রীবাস্তব একজন রাজনীতিবিদও ছিলেন। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে সমাজবাদী পার্টির হয়ে কানপুর থেকে প্রার্থী হিসেবে দাঁড়িয়েছিলেন তিনি। তবে দলের স্থানীয় ইউনিট থেকে যথেষ্ট সমর্থন না পাওয়ার কথা জানিয়ে টিকিট ফেরত দিয়ে দেন। পরে ২০১৪ সালের ১৯ মার্চ ভারতীয় জনতা পার্টিতে যোগ দেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories