Prothom Kolkata

Popular Bangla News Website

Bridge opening : সেতুর উদ্বোধন ও পুজোর ভিড় সবমিলিয়ে উত্তর কলকাতায় তীব্র যানজটের আশঙ্কা

।। প্রথম কলকাতা ।।

২০১৮ সালের ৪ সেপ্টেম্বর মাঝেরহাট সেতু বিপর্যয় রাজ্যের সব সেতুর স্বাস্থ্য পরীক্ষা শুরু করার কাজে হাত দেয় রাজ্য সরকার। সেই সময় টালা সেতুর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। সেতুর স্বাস্থ্য পরীক্ষার পর বিশেষজ্ঞরা পূর্ত দপ্তরকে জানায় সেতুটি অনেক পুরনো হয়ে গেছে। সেতুর গায়ে একাধিক জায়গায় ফাটল দেখা দিয়েছে। তাই ভেঙে নতুন সেতু তৈরি করার প্রস্তাব দেন তারা। দীর্ঘ প্রতীক্ষার অবসান শেষে বৃহস্পতিবার থেকে খুলছে সেতু। ২০২০ সালের এপ্রিল মাস থেকে বন্ধ রাখা হয়েছিল টালা ব্রিজ।

পরবর্তীতে তা ভেঙে নতুন করে নির্মাণ করা হয় এই ব্রিজের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে খুলতে চলেছে উত্তর কলকাতার এই লাইফ লাইনের। তবে একদিকে পুজোর কেনাকাটার জন্য হাতিবাগানমুখী জনস্রোত ।অন্যদিকে তারই মধ্যে টালা ব্রিজের উদ্বোধন হওয়ার কথা। এই দুইয়ের কারণে আজ দুপুর থেকে উত্তর কলকাতার ওই অংশে তীব্র যানজটের আশঙ্কা করছেন পুলিশ কর্মীরা। সেতুর উদ্বোধনের কারণে যান চলাচলের দিক পরিবর্তনের সিদ্ধান্ত নেয় কলকাতা ট্রাফিক পুলিশ।

হাতিবাগানে ভিড় বাড়লে অথবা শ্যাম বাজারের পাঁচ মাথার কাছে যানজট তৈরি হ্রাস পেলে গাড়ি অন্যদিকে ঘুরিয়ে দেওয়া হবে। আরজিকর থেকে এসে গ্যালিফ স্ট্রিট দিয়ে যাওয়ার সুযোগ থাকবে না। ভিড় বাড়লে প্রয়োজনে শ্যাম বাজারের দিক থেকে হাতিবাগানের দিকে ঢোকার রাস্তা বন্ধ করা হতে পারে। আবার অন্যদিকে মুখ্যমন্ত্রী টালা সেতুর উদ্বোধন করার পর সেখান দিয়ে যান চলাচল শুরু হলে বিকল্প রাস্তা আর ব্যবহার করা হবে কিনা? হলেও কি করে হবে সেই সব প্রশ্ন উঠতে শুরু করেছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories