Prothom Kolkata

Popular Bangla News Website

Mamata Banerjee : আজ কোন কোন ক্লাবের পুজো উদ্বোধন মুখ্যমন্ত্রীর হাতে? রইল তালিকা

1 min read

।। প্রথম কলকাতা।।

বাঙালির সর্বশ্রেষ্ঠ প্রাণপ্রিয় দুর্গাপুজোর সূচনা প্রায় এক মাস আগে থেকেই হয়ে গিয়েছিল শহর কলকাতার বুকে । ১ লা সেপ্টেম্বরে শহর এবং শহরতলির বিভিন্ন পুজো কমিটি গুলিকে সঙ্গে নিয়ে এক বিরাট শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল । যদিও ওই শোভাযাত্রার মূল উদ্দেশ্য ছিল ইউনেস্কোর (UNESCO) স্বীকৃতিকে সম্মান জানানো । চলতি বছরে দুর্গাপুজো বাঙালিদের কাছে আরও বিশেষ হয়ে উঠেছে, তার কারণ ইউনেস্কোর তরফ থেকে বাঙালির এই ঐতিহ্যবাহী দুর্গা পুজোকে হেরিটেজ হিসেবে স্বীকৃতি দেওয়া হয়েছে। তাই রাজ্যের মুখ্যমন্ত্রীও এবারের পুজোকে আরও বিশেষ ভাবে আড়ম্বরের সঙ্গে পালন করার কথা জানিয়েছিলেন। প্রতি বছরের ন্যায় এই বছরেও শহর কলকাতার বেশ কিছু পুজো উদ্বোধন করবেন তিনি নিজের হাতে।

বৃহস্পতিবার থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) এই বছরের দুর্গা পুজোর উদ্বোধন কর্মসূচি শুরু হচ্ছে। আজ তিনি প্রায় তিনটি পুজো উদ্বোধন করবেন। যার মধ্যে রয়েছে সল্টলেকের এফডি ব্লক, লেকটাউনের শ্রীভূমি এবং উত্তর কলকাতার টালা প্রত্যয়। আজ ২০২২ এর প্রথম পুজো উদ্বোধন করা হবে সল্টলেকের এফডি ব্লক দিয়েই , এমনটাই খবর মিলেছে নবান্ন সূত্রে। দুর্গা পুজোর আর কমবেশি সাত-আট দিন বাকি এই সপ্তাহে খুব বেশি পুজো উদ্বোধন না করলেও আগামী সপ্তাহে প্রতিদিনই প্রায় একাধিক ক্লাবের পুজো উদ্বোধন করতে উপস্থিত হবেন মুখ্যমন্ত্রী। এখনও পর্যন্ত এমনটাই কর্মসূচি ঠিক হয়ে রয়েছে বলে জানা গিয়েছে নবান্ন মারফত।

তবে এই বছর শুধুমাত্র শহর কলকাতার পুজো নয় মুখ্যমন্ত্রীর হাতে উদ্বোধন হবে জেলার বিভিন্ন পুজোও। কিন্তু সেই সকল পুজো গুলি অবশ্যই ভার্চুয়াল মাধ্যমেই উদ্বোধন করবেন তিনি। মহালয়ার দিন থেকেই পুজো মণ্ডপ গুলিতে উদ্বোধনের ধুম শুরু হবে বলে মনে করা হচ্ছে। ওই দিনেও মুখ্যমন্ত্রীর বেশ কয়েকটি ক্লাবের পুজো উদ্বোধন করার কথা রয়েছে , এমনটাই জানা গিয়েছে নবান্নের মাধ্যমে। এই বছরের পুজোকে আরও ভালোভাবে করার জন্য রাজ্য সরকারের তরফ থেকে রেজিস্টার্ড সকল ক্লাবগুলিকে অনুদান দেওয়ার কথা ঘোষণা করা হয়েছিল । তা ইতিমধ্যেই বন্টন এর কাজ শুরু হয়ে গিয়েছে। সব মিলিয়ে বছর দুই পরে করোনা সংক্রমণের ভয় কাটিয়ে এবারের পুজোয় বেশ জমিয়ে আনন্দ করতে চলেছেন বাঙালিরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories