Prothom Kolkata

Popular Bangla News Website

১৯৯৯ সালের পর ইংল্যান্ডের মাটিতে ইতিহাস রচনা হারমনপ্রীত কৌরের ভারতের

।। প্রথম কলকাতা ।।

১৯৯৯ সালের পর প্রথমবারের মতো একটি ওডিআই সিরিজ জিতে ইংল্যান্ডের মাটিতে ইতিহাস রচনা করেছে হারমনপ্রীত কৌরের ভারত। প্রথম ম্যাচে ৭ উইকেটে জয়ের পর বুধবার ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ৮৮ রানের বড় জয় পায় ভারতীয় মহিলা দল। আগামী ২৪ সেপ্টেম্বর লর্ডসে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে ম্যাচে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে নামবে ভারত।

এদিন টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন অ্যামি জোন্স। প্রথমে ব্যাট করে অধিনায়ক হারমনপ্রীত কৌরের দুর্দান্ত সেঞ্চুরির দাপটে নির্ধারিত ৫০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৩৩৩ রান তোলে ভারত। ১১১ বলে ১৪৩ রানের অপরাজিত ইনিংস খেলেন কৌর। এছাড়াও স্মৃতি মান্ধানা ৪০ ও হারলিন দেওয়াল ৫৮ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে ৪৪.২ ওভারে ২৪৫ রানেই শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। ড্যানি ওয়াট (৬৫) এবং অ্যালিস ক্যাপসি (৩৯) কিছুটা আশা জাগিয়েছিলেন। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে তা সম্ভব হয়নি।

জয়ের পর ইংল্যান্ড অধিনায়ক বলেন, “হরমনপ্রীতকে বল করা কঠিন।” এদিন তিনি বলেন, “প্রতিটি হারই কঠিন এবং ব্যাট হাতে শেষ পর্যন্ত তারা আমাদের কাছ থেকে দূরে চলে যায়। হরমন খুবই ভালো ব্যাটিং করেছে। আমরা যথেষ্ট কাছাকাছি যেতে পারিনি, পার্টনারশিপও পাইনি।” “সে (হরমনপ্রীত) বোলিং করা খুব কঠিন, এবং আমাদের তরুণ প্রতিভাদের জন্য, এটি একটি ভাল শিক্ষা। আমরা যেখানেই বল করেছি, সে বাউন্ডারি খুঁজেছিল।”

Categories