Prothom Kolkata

Popular Bangla News Website

Weather Update: কখনও মেঘ কখনও রোদ, পুজোর আগে নজর আবহাওয়া দফতরের পূর্বাভাসেই

1 min read

।। প্রথম কলকাতা।।

পুজো একেবারেই সামনে। দিন দশেক সময়ও বাকি নেই আর। এই মতো পরিস্থিতিতে যখন তখন বৃষ্টি রাজ্যবাসীর সমস্ত প্ল্যান মাটি করে দিতে পারে। এমন আশঙ্কা নিয়েই রয়েছেন তাঁরা। কারণ বর্তমানে কখনও হঠাৎ করেই আকাশে কালো মেঘ আর ঝমঝমিয়ে বৃষ্টি দেখা যাচ্ছে। আবার কখনও মেঘ সরে গিয়ে মুহূর্তের মধ্যে রোদের ঝলক চোখে পড়ছে। আবহাওয়ার এই খামখেয়ালিপনা আরও চিন্তা বাড়াচ্ছে রাজ্যবাসীর । তবে বঙ্গোপসাগরে যে নিম্নচাপ সৃষ্টি হয়েছিল তা পশ্চিমবঙ্গ থেকে দূরে সরে গিয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়ার আপডেট

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে পাওয়া পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হবে। সেই জেলাগুলির তালিকায় রয়েছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনা। উল্লেখিত, এই চারটি জেলা ছাড়া দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা তেমন নেই । কিন্তু আজ বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে আগামী দু-তিন দিন বেশ বৃষ্টিমুখর , কারণ বৃষ্টির পরিমাণ বাড়বে পুরুলিয়া, বাঁকুড়া , পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলায়।

উত্তরবঙ্গের আবহাওয়ার আপডেট

আজ উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার , দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুর, মালদায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে এমনটাই পূর্বাভাস আবহাওয়া দফতরের।

কলকাতার আবহাওয়ার আপডেট

বৃহস্পতিবার কলকাতার আবহাওয়ায় খুব বেশি পরিবর্তন লক্ষ্য করা যাবে না। দিনের বিভিন্ন সময়ে দু- এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত দেখা যাবে শহরে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ সর্বোচ্চ থাকবে ৯৪ শতাংশ । যার কারণে আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে কলকাতায়। দিনের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস থেকে ২৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই ঘোরাফেরা করবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories