Prothom Kolkata

Popular Bangla News Website

Beauty Tips: যেতে হবেনা পার্লার, পুজোর আগে ঘরেই করুন নেল এক্সটেনশন, শিখে নিন পদ্ধতি

1 min read

।।  প্রথম কলকাতা ।।

নখের ধরণ সৌন্দর্যের ওপর নির্ভর করে হাতের সৌন্দর্য। আর পুজোয় ভালো দামী পোশাক পরে নিজেকে সাজিয়ে তুললেই হলনা। চাই হাতে-পায়ের নখেরও সৌন্দর্য। কিন্তু রোজের অফিস, হাজারো কাজ সামলে নিয়ম মতো পার্লারে গিয়ে নখ সুন্দর করে তোলার মতো সময় কতজনের হাতেই বা রয়েছে৷ কিন্তু সময় নেই বলে কি নখের দিকে নজর না দিলে চলবে? তার চেয়ে বরং বাড়িতে বসেই নখের যত্ন নিন৷ সহজ কিছু উপায়েই নখকে সাজিয়ে তুলুন৷ হয়ে উঠুন আকর্ষণীয়৷

তাই সেক্ষেত্রে এই ম্যানিকিওর করে কী ভাবে সহজে বাড়িতেই নেল এক্সটেনশন করবেন জেনে নিন সেই উপায়।

১. ম্যানিকিওর করার আগে যাতে আমাদের নখ একেবারে পরিষ্কার থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। তাই সবার প্রথম নখে থাকা অবশিষ্ট নেলপলিশ রিমুভর দিয়ে ভালো করে তুলে নিন। এবার নখ গুলো অসমান থাকলে সমান ভাবে কেটে নিন।

২. এবার নেল এক্সটেনশন করার জন্য স্বাভাবিকভাবেই তাতে বিভিন্ন ধরনের রঙ ব্যবহার করা হয়। তাই আমাদের নখকে যে কোনও ক্ষতি এবং রাসায়নিক থেকে বাঁচাতে প্রথমে নখে প্রাইমারের কোটিং লাগিয়ে নিন।

৩. এবার নিজের পছন্দমত নখ এক্সটেন্ট করার জন্য আগে থেকে কিনে রাখা নখের সঠিক আকারের এক্সটেনশন গুলো নখের ওপর বসিয়ে নিন এবং কিউটিকলে সুন্দরভাবে ধীরে ধীরে এক্সটেনশন বসাতে হবে।

৪. এবার নিজেদের পছন্দমতো শেপে, ছোট-বড়ো আকারে কেটে নিন। নখের আকার ঠিক করার পর এক্সটেনশন বাফ আউট করতে হবে।

৫. প্রতিটি নখে এক্সটেনশনে জেল রঙের পুরু পরত লাগাতে একটি পরিষ্কার জেল ব্রাশ ব্যবহার করতে হবে।

৬. এবার লিড ল্যাম্পের নিচে ৪০-৫০ মিনিট নখ রাখতে হবে। নখের পিগমেন্ট প্রয়োজন অনুযায়ী ৩-৪ বার ঘুরিয়ে ফিরিয়ে লিডের নিচে হাত রাখতে হবে।

৭. রঙ বসে গেলে একটি জেল টপকোট লাগিয়ে এক্সটেনশন ঠিক মতো বসানোর জন্য আরও ৬০ সেকেন্ডের জন্য ইউভি ল্যাম্পের নিচে আবার হাত রাখতে হবে।

৮. সব শেষে ফাইনাল টাচ দেওয়ার জন্য নিজেদের পছন্দ মতো গ্লিটার কিংবা ছোট পাথর বসিয়ে নিতে পারেন।

তাহলে আর ভাবছেন কী পার্লারে কাড়ি কাড়ি টাকা খরচ না করে বাড়িতেই খানিকটা ধৈর্য্য ধরে এই পদ্ধতিতে নিজেদের ইচ্ছে মতো সৌন্দর্যে নেল এক্সটেনশন করে নিন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories