Prothom Kolkata

Popular Bangla News Website

দরজায় কড়া নাড়ছে পুজো, শেষ মুহুর্তে বাজার কাঁপাচ্ছে কোন শাড়ি?

।।প্রথম কলকাতা।।

দরজায় কড়া নাড়ছে পুজো। কেনাকাটা তো প্রায় শেষের দিকে। তবুও এখনও অনেকেরই কেনাকাটা করা বাকি। আর এখনও বাজারে রমরমিয়ে বিক্রি হচ্ছে কিছু শাড়ি। চলুন তাহলে সেসব শাড়ির সাজকথা হয়ে যাক আজ!

১. জামদানি

এবার সুপার সেনসেশন জামদানি। অর্ধেক বাজারের মন এবার এদিকেই। সবাই জামদানি শাড়িই কিনতে চাইছেন। এই শাড়ি এবার পুরো বাজার কাঁপাচ্ছে। নানা রঙের নানা ডিজাইনের জামদানি শাড়িতে ছেয়ে গিয়েছে পুজো বাজার। বড় বড় দোকান থেকে শুরু করে ছোট দোকানগুলিও নানা রঙের জামদানি শাড়ি ভরিয়ে দিয়েছেন। আর এই প্রত্যেক শাড়িই খুব সুন্দর।

২. অর্গ্যাঞ্জা সিল্ক

যদি প্রশ্ন ওঠে এবার মেয়েদের কোন সিল্কে নজর সবচেয়ে বেশি তাহলে নিঃসন্দেহে আসবে অর্গ্যাঞ্জার নাম। এই সিল্ক শাড়ি ভীষণ পাতলা হয়। হালকা হওয়ায় পরতেও আরাম হয়। আর গরমে খুব বেশি কষ্টও হয় না। তাই আপনার সংগ্রহে একটি অর্গ্যাঞ্জা শাড়ি আপনি রাখতে পারেন। অর্গ্যাঞ্জা শাড়ি আপনার সংগ্রহে যোগ করুন। কারণ, সবাই কিন্তু এবার পুজোয় অর্গ্যাঞ্জা শাড়ি কিনছেনই। আর আপনি কী করবেন?

৩. বালুচরি

বালুচরি শাড়িও বাংলার শাড়ি। তাই এই ধরনের শাড়ি সবার যে খুব পছন্দ হবে, সেটাই স্বাভাবিক। বাংলার বালুচরি শাড়ি দেখলে মন ভরে যেতে পারে আপনার। কটনের উপর কিংবা সিল্কের পিওর বালুচরি সংগ্রহে রাখতে পারেন আপনি। ভালো দেখাবে। পুজোর নবমীতেই এই ধরনের শাড়ি পরুন আর সবাইকে তাক লাগিয়ে দিন।

৪. এমব্রয়ডারি

শাড়ির উপর এমব্রয়ডারি কাজ করা থাকলে অবশ্যই তাকে গুরুত্ব দেওয়া হবে। কোনও সিল্কের উপর বা সুতির উপর যদি এমব্রয়ডারি কাজ করা থাকে, তাহলে এই ধরনের শাড়িকে বেশ গুরুত্ব দেওয়া হবে। কারণ, এবার সবাই এমব্রয়ডারি কাজ দেখতে চাইছেন। বিশেষ করে এমব্রয়ডারি যদি কনট্রাস্ট তৈরি করে কিংবা একই রঙের সুতোর কাজ হলেও তা সবাই খুবই পছন্দ করছেন।

৬. সিম্পল হ্যান্ডলুম

সবাই একটা শাড়ি একটু বেশি দামের নিলেও কম দামি কয়েকটি শাড়িও নিজেদের সংগ্রহে রাখেন। পুজোয় সব শাড়িই তো খুব বেশি দামের নেওয়া যায় না। কখনও কখনও অল্প দামের বা মাঝারি দামের শাড়িতেও মন ভরিয়ে নিই আমরা। তখন বাংলার এই হ্যান্ডলুম শাড়ি কিন্তু বেশ কাজে দেয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories