Prothom Kolkata

Popular Bangla News Website

বাবর আজমকে পিছনে ফেলে টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় তৃতীয় স্থান দখল করলেন সূর্যকুমার যাদব

1 min read

।। প্রথম কলকাতা ।।

টি-টোয়েন্টিতে পুরুষদের ব্যাটারদের আইসিসি র‌্যাঙ্কিংয়ে উত্থান অব্যাহত রেখেছেন সূর্যকুমার যাদব। ভারতের ব্যাটার পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে পেছনে ফেলে তিন নম্বরে উঠে এসেছেন। সূর্যকুমারের রেটিং পয়েন্ট ৭৮০ যা বাবরের চেয়ে ৯ পয়েন্ট বেশি। পাকিস্তান অধিনায়ক এই বছরের শুরুতে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ছিলেন।

পাকিস্তানের ওপেনার মহম্মদ রিজওয়ান ব্যাটিং তালিকায় এক নম্বর স্থান ধরে রেখেছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম। উল্লেখযোগ্যভাবে, রিজওয়ান তার ক্যারিয়ারের সর্বোচ্চ ৮২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন।

মঙ্গলবার মোহালিতে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৫ বলে ৪৬ রান করার পর সূর্যকুমার যাদব ব্যাটিং তালিকায় উন্নতি করেছেন। বুধবার আপডেট হওয়া র‌্যাঙ্কিং অনুসারে ভারতীয় ব্যাটার রিজওয়ানের থেকে ৪৫ পয়েন্ট পিছিয়ে এবং মার্করামের চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে। ইংল্যান্ডের ডেভিড মালান (৭২৫) এবং অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ (৭১৫) যথাক্রমে পঞ্চম ও ষষ্ঠ স্থানে রয়েছেন।

পাকিস্তান অধিনায়কের জন্য টি-টোয়েন্টিতে ফর্ম হারানোর পর ব্যাটিং তালিকায় বাবর আজমের পতন ঘটেছে। এশিয়া কাপে ৬ ম্যাচে মাত্র ৬৮ রান করেছিলেন বাবর। মঙ্গলবার ঐতিহাসিক ৭ ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে পাকিস্তানের পরাজয়ে তিনি ২৪ বলে ৩১ রান করেন। করাচিতে সিরিজের উদ্বোধনী ম্যাচে রিজওয়ান ৪৬ বলে ৬৮ রান করলেও তা পাকিস্তানের পক্ষে যথেষ্ট ছিল না।

উল্লেখযোগ্যভাবে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনী ম্যাচে যেতে ব্যর্থ হয়ে বিরাট কোহলি ১৬ নম্বরে নেমে গেছেন। অন্যদিকে কেএল রাহুল প্রথম টি-টোয়েন্টিতে ৫৫ রান করে আইসিসির সর্বশেষ ব্যাটিং তালিকায় ৫ ধাপ এগিয়ে ১৮ নম্বরে উঠে এসেছেন।

Categories