Prothom Kolkata

Popular Bangla News Website

Ashok Gehlot: ‘রাহুল গান্ধী ভোটে না লড়তে চাইলে আমি মনোনয়ন জমা দিতে পারি’, সভাপতি নির্বাচন নিয়ে জানালেন গেহলট

1 min read

।।প্রথম কলকাতা।।

কংগ্রেস সভাপতি নির্বাচনে প্রার্থী হতে তিনি রাজি। কিন্তু সেটার জন্য রাজস্থানের রাজ্যপাট ছাড়তে নারাজ। বুধবার গভীর রাতে দলের রাজস্থানের বিধায়কদের এমনটাই জানিয়ে দিয়েছেন অশোক গেহলট। যার ফলে কংগ্রেসের (Congress) সভাপতি নির্বাচন ঘিরে নতুন করে জটিলতা তৈরি হওয়ার একটা আশঙ্কা তৈরি হয়েছে।রাহুল গান্ধী প্রতিদ্বন্দ্বিতা না করলে কংগ্রেস সভাপতি নির্বাচনে মনোনয়ন পেশ করতে পারেন অশোক গেহলট।

রাজস্থানের মুখ্যমন্ত্রী বুধবার সে কথা জানিয়ে বলেন, ‘আমরা রাহুলজিকেই কংগ্রেস সভাপতি চাই। কিন্তু তিনি যদি নিজে ভোটে লড়তে না চান, তবে আমি মনোনয়ন জমা দিতে পারি।’১৭ অক্টোবর কংগ্রেসের সভাপতি নির্বাচন। শনিবার থেকে শুরু মনোনয়ন পেশ। তাতে শশী থারুর যে মনোনয়ন দেবেন সেটা একপ্রকার নিশ্চিত। সোমবার কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) সঙ্গে দেখা করে থারুর সেই জল্পনা আরও উসকে দিয়েছেন।

কিন্তু গান্ধী পরিবার এবং তাদের ঘনিষ্ঠরা চাইছেন রাজস্থানের মুখ্যমন্ত্রীকেই প্রার্থী করতে। তিনি প্রার্থী হতে চাইলেও রাজস্থানের গদি ছাড়বেন না বলে জানিয়েছেন। কিন্তু সেটা সম্ভব নাও হতে পারে। শুরু থেকে তিনি এই নিয়ে নিমরাজি ছিলেন কিন্তু শেষ পর্যন্ত সোনিয়া গান্ধীর নির্দেশ তিনি ফেলতে পারেননি। রাজি হতে হয়েছে তাকে। তবে তিনি জানিয়েছেন, তিনি শেষবারের মতো রাহুলকে বোঝানোর চেষ্টা করবেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories