Prothom Kolkata

Popular Bangla News Website

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল লর্ডস থেকে ওভালে স্থানান্তরিত করল আইসিসি

1 min read

।। প্রথম কলকাতা ।।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভেন্যু ঘোষণা করল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। শীর্ষ ক্রিকেট সংস্থা টুর্নামেন্টের ২০২৩ এবং ২০২৫ দুটি চক্রের জন্য ভেন্যু ঘোষণা করেছে৷ আইসিসি জানিয়েছে ২০২৩ সালের ফাইনালটি ওভালে অনুষ্ঠিত হতে চলেছে৷ ২০২৫ সালের ফাইনালটি লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে।

বর্তমান চক্রে, অস্ট্রেলিয়া ৮৪ পয়েন্ট নিয়ে বর্তমান পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। প্যাট কামিন্সের নেতৃত্বাধীন দলটি জিতেছে ৬ ম্যাচে, হেরেছে ১টিতে এবং ড্র করেছে তিনটি। ৬ ম্যাচ জিতে ৭২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। ডিন এলগারের নেতৃত্বাধীন দল ৪টি ম্যাচে হেরেছে এবং একটিও ড্র করেনি।

ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে সাউদাম্পটনে প্রথমবারের মতো WTC ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল, যেখানে কেন উইলিয়ামসনের দল শেষ পর্যন্ত বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। আইসিসি প্রধান নির্বাহী জিওফ অ্যালার্ডিস বলেন, “আমরা ওভালে পরের বছরের আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল আয়োজন করতে পেরে আনন্দিত। যেটির এমন একটি সমৃদ্ধ উত্তরাধিকার এবং একটি আশ্চর্যজনক পরিবেশ রয়েছে, যা ক্যালেন্ডারে এমন একটি গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য আদর্শ।”

তিনি আরও বলেন, “সাউদাম্পটনে নিউজিল্যান্ড এবং ভারতের মধ্যে গত বছরের ফাইনাল ছিল একটি চমকপ্রদ এনকাউন্টার এবং আমি নিশ্চিত যে সারা বিশ্বের ভক্তরা ওভালে পরবর্তী WTC ফাইনালের জন্য অপেক্ষা করবে। আইসিসির পক্ষ থেকে, আমি ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড, কাউন্টি ক্রিকেট ক্লাব এবং মেরিলেবোন ক্রিকেট ক্লাবকে তাদের সমর্থনের জন্য ধন্যবাদ জানাতে চাই।”

Categories