Prothom Kolkata

Popular Bangla News Website

Women’s Asia Cup 2022: ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা ভারতের, নেতৃত্বে হারমনপ্রীত কৌর

1 min read

।। প্রথম কলকাতা ।।

বুধবার, ২১ সেপ্টেম্বর বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) মহিলা এশিয়া কাপ ২০২২-এর জন্য স্কোয়াড ঘোষণা করেছে, যা ১ অক্টোবর থেকে শুরু হবে৷ বাংলাদেশে অনুষ্ঠিতব্য মহাদেশীয় টুর্নামেন্টে ১৫ সদস্যের স্কোয়াডের নেতৃত্ব দেবেন হরমনপ্রীত কৌর৷ সেপ্টেম্বরের শুরুতে ইংল্যান্ডে খেলা টি-টোয়েন্টি স্কোয়াডে কোনো পরিবর্তন করেনি ভারত। স্ট্যান্ডবাই গ্রুপে যোগ করা হয়েছে উইকেটরক্ষক তানিয়া ভাটিয়া ও বোলার সিমরন বাহাদুরকে। ইংল্যান্ডে তিন ম্যাচের সিরিজে দলে ছিলেন এই দুই খেলোয়াড়।

হরমনপ্রীত কৌর এশিয়া কাপে ভারতকে নেতৃত্ব দেবেন। চলমান ইংল্যান্ড সফরে দুর্দান্ত ফর্মে থাকা স্মৃতি মান্ধানা ভারতের সহ-অধিনায়কের দায়িত্বে থাকবেন। ভারতের পূজা বস্ত্রকার, রেণুকা ঠাকুর, মেঘনা সিং পেস আক্রমণের নেতৃত্ব দেবেন এবং রাধা যাদব, স্নেহ রাহা এবং রাজেশ্বরী গায়কওয়াদ বাংলাদেশের উপ-মহাদেশীয় উইকেটের জন্য স্পিন বিভাগের দায়িত্বে থাকবেন।

সিলেটে ১ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হতে যাওয়া মহিলা এশিয়া কাপে ৬টি দল অংশ নেবে। উদ্বোধনী দিনে শ্রীলঙ্কার বিপক্ষে অভিযান শুরু করবে ভারত। ভারত পরের ম্যাচে মালয়েশিয়া (৩ অক্টোবর) এবং সংযুক্ত আরব আমিরাত (৪ অক্টোবর) খেলবে ৭ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে।

ভারতীয় স্কোয়াড: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), দীপ্তি শর্মা, শেফালি ভার্মা, জেমিমা রদ্রিগেস, সাবিনেনি মেঘনা, রিচা ঘোষ (উইকেট-রক্ষক), স্নেহ রানা, দয়ালান হেমলথা, মেঘনা সিং, রেনুকা ঠাকুর, মেঘনা সিং। বস্ত্রকার, রাজেশ্বরী গায়কওয়াড়, রাধা যাদব, কে.পি. নভগিরে

স্ট্যান্ডবাই খেলোয়াড়: তানিয়া স্বপ্না ভাটিয়া, সিমরান দিল বাহাদুর।

Categories