Prothom Kolkata

Popular Bangla News Website

Arvind Kejriwal : ‘AAP সরকারে এলে চালু হবে…!’ রাজ্যবাসীদের কাছে টানতে বড়সড় প্রতিশ্রুতি কেজরিওয়ালের

1 min read

।। প্রথম কলকাতা।।

চলতি বছরের শেষে নির্বাচন হওয়ার কথা রয়েছে গুজরাটে (Gujarat)। আর তার আগে সেখানে প্রচারকার্য শুরু করেছে রাজনৈতিক দলগুলি। এরই মধ্যে বেশ কয়েকবার সেখানে সফর সেরেছেন AAP প্রধান। এবার গুজরাটবাসীদের নিজের দিকে টানতে বড়সড় প্রতিশ্রুতি দিলেন অরবিন্দ কেজরিওয়াল। তাঁর বক্তব্য, ‘আপ সরকারে এলে সরকারি কর্মচারীদের পুরনো পেনশন স্কিম চালু করা হবে’।

মোদী-শাহের গড়ে একদিনের প্রচারে গিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী (Delhi CM)। পরবর্তীতে ভাদোদরায় সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন তিনি। যেখানে গুজরাটের সরকারি কর্মচারীদের পুরনো পেনশন স্কিম চালু করার প্রতিশ্রুতি দিয়েছেন কেজরিওয়াল। তাঁর কথায়, গুজরাটের সরকারি কর্মীরা দীর্ঘদিন ধরে পুরনো পেনশন চালু করা নিয়ে আন্দোলন করে আসছেন। বর্তমানে পঞ্জাবের মান সরকার (Mann Government) সরকারি কর্মচারীদের পুরনো পেনশন স্কিম (Pension Scheme) চালু করেছে। গুজরাটে আম আদমি পার্টি সরকার গঠন করলে, এখানেও পুরনো পেনশন স্কিম বাস্তবায়িত করা হবে। পাশাপাশি তাঁর দাবি, এ রাজ্যে মদের নীতি একই থাকবে।

মূলত ২০০৪ -এ ন্যাশনাল পেনশন স্কিম চালু হওয়ায়, গুজরাটের তৎকালীন সরকার কর্মীদের পুরনো পেনশন স্কিম বন্ধ করে দিয়েছিল। যে সময় মুখ্যমন্ত্রীর আসনে ছিলেন মোদী (Narendra Modi)। পুরনো পেনশন স্কিম অনুযায়ী, কর্মীদের বেতনের ৫০ শতাংশ পেনশন দেওয়া হত। কিন্তু তা বন্ধ হওয়ায় সাংবাদিক সম্মেলনে বিজেপি (BJP) ও কংগ্রেসকে (Congress) কটাক্ষ করেন অরবিন্দ কেজরিওয়াল। তাঁর বক্তব্য, দুই দল গুজরাটে মানুষের উন্নয়ন চায়না। আর তাই গালিগালাজ করে কেজরিওয়ালকে।

অন্যদিকে ভাদোদরা বিমানবন্দর থেকে বের হওয়ার সময় তাঁর উদ্দেশ্যে ওঠা ‘মোদী মোদী’ স্লোগান নিয়ে কড়া সমালোচনা করেছেন কেজরিওয়াল (Arvind Kejriwal)। প্রায় ৪০ জন মানুষ এই স্লোগান দিয়েছেন বলে, জানান তিনি। তবে তাঁর কথায়, এতে চাপে ফেলা যাবে না আপ প্রধানকে (AAP)। তিনি আরও বলেন যে, বর্তমানে বিজেপি দেশে ভয়ের পরিবেশ তৈরি করেছে। আর কংগ্রেসকে বিজেপির বি-টিম বলে ফের কটাক্ষ করেছেন তিনি। তাঁর বক্তব্য, কেন রাহুল গান্ধীর বিরুদ্ধে স্লোগান তোলা হয় না!এদিকে পঞ্জাবের মুখ্যমন্ত্রীর (Punjab CM) মাদক সেবনকে কেন্দ্র করে নানা অভিযোগ তোলা হচ্ছে। যদিও তা মিথ্যা বলে দাবি করেছেন কেজরিওয়াল। এই আবহে গুজরাটবাসীদের জন্য একাধিক প্রতিশ্রুতি দিচ্ছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories