Prothom Kolkata

Popular Bangla News Website

Leicester Attack: ইংল্যান্ডে আবার হিন্দু মন্দিরে হামলার চেষ্টা, হাজির ২০০ জন! দেখুন ভিডিও

1 min read

।। প্রথম কলকাতা ।।

এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচের ফল নিয়ে উত্তপ্ত ইংল্যান্ডের লেস্টার। সেখানে দফায় দফায় চলছে অশান্তি। এর আগেও হিন্দু মন্দিরে আক্রমণ করতে এবং গেরুয়া পতাকা ছিঁড়ে ফেলতে দেখা গিয়েছিল। এবার দেখা গেল, হিন্দু মন্দিরের সামনে জড়ো হয়েছেন প্রায় ২০০ জনের বেশি মানুষ। দফায় দফায় এই সংঘর্ষের কিছুতেই যেন রাশ টানা যাচ্ছে না। কয়েকদিন আগেও ইংল্যান্ডের এই শহরে ব্যাপক মারপিট আর ভাঙচুরের ঘটনা ঘটেছে। যে কারণে পুলিশ গ্রেফতার করেছে প্রায় ১৫ জনকে।

সোশ্যাল মিডিয়ায় হু হু করে ছড়িয়ে পড়ছে উত্তপ্ত লেস্টারের ভিডিও। দুষ্কৃতীরা লেস্টারের হিন্দু দোকানে কিংবা মন্দিরে হামলা চালাচ্ছে। গত মঙ্গলবারও স্মেথউইকের একটি হিন্দু মন্দিরের সামনে প্রায় ২০০ জন বিক্ষোভ করতে জড়ো হন। এমনকি তারা মন্দির চত্বরে প্রবেশের চেষ্টাও করে। যদিও পুলিশ তাদের সেই জায়গা থেকে সরিয়ে দিয়েছে। সেই দৃশ্য এখন ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দেখা যায় দূর্গা ভবন হিন্দু কেন্দ্রের বাইরে বহু মানুষের ভিড়। এদের মধ্যে অনেকে আবার স্লোগান দিচ্ছেন। বিক্ষোভকারীদের নিয়ন্ত্রণ করতে একদল পুলিশ এখানে পৌঁছায়।

বার্মিংহাম ওয়ার্ল্ডের প্রতিবেদনে বলা হয়েছে, ঘৃণা এবং উস্কানি মূলক সহিংসতা খুব দ্রুত বন্ধ করতে হবে। এর কারণে লেস্টারের শান্তি নষ্ট হচ্ছে। তারা মসজিদ মন্দিরসহ ধর্মীয় স্থানের পবিত্রতাকে সমানভাবে সম্মান করে। বিবৃতিতে আরো জানানো হয়েছে, অশ্লীল স্লোগান দেওয়া, আক্রমণ করা, উচ্চস্বরে গান বাজানো, পতাকা উত্তোলন, উস্কানিমূলক কাজ এইসব বন্ধ করতে হবে। এই এলাকা একটি শক্তিশালী পরিবার। এখানে যে কোন সমস্যার সমাধান করতে তারা একসাথে কাজ করবে। এক্ষেত্রে শহরের বাইরে লোকের সাহায্যের দরকার নেই। বিভাজন সৃষ্টিকারী বিদেশী চরমপন্থী মতাদর্শের জন্য লেস্টারে কোনো স্থান নেই। এছাড়া আরো বলা হয়, অর্ধশতাব্দী ধরে এই শহরে হিন্দু-মুসলিম একত্রে বসবাস করছে। ব্রিটিশ পুলিশ মঙ্গলবার দাঙ্গার ঘটনা রাখতে নানান জায়গায় টহল দিয়েছে। লন্ডনে ভারতীয় হাইকমিশনার ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সুরক্ষার দাবি করে এবং ভারতীয় সম্প্রদায়ের বিরুদ্ধে সহিংসতার তীব্র নিন্দা জানিয়ে একটি বিবৃতি জারি করেছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories