Prothom Kolkata

Popular Bangla News Website

Anubrata Mondal : চাপ দিয়ে কম দামে আশ্রমের জমি হাতিয়েছিলেন কেষ্ট? জানতে উদগ্রীব CBI

1 min read

।। প্রথম কলকাতা।।

অনুব্রত গড়ে অবাধে গরু পাচার আর সেই পাচারকার্যের সঙ্গে প্রত্যক্ষ যোগাযোগ বীরভূমের তৃণমূল জেলা সভাপতির। এমনটাই অভিযোগ উঠে এসেছিল। সেই অভিযোগের উপর ভিত্তি করেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের (CBI) তদন্ত এবং পরবর্তীতে গ্রেফতার অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) । বর্তমানে সেই তদন্তের অগ্রগতির জন্য রীতিমতো কোমর বেঁধে মাঠে নেমেছেন তদন্তকারী আধিকারিকরা। কারণ অনুব্রত মণ্ডল সহ তাঁর মেয়ে এবং স্ত্রীর নামে একাধিক সম্পত্তি রয়েছে। এই সংক্রান্ত বিভিন্ন তথ্য ও নথিপত্র সিবিআইয়ের হাতে এসেছে। তবে এই গুলি ছাড়াও আরও বেশ কিছু সম্পত্তি নামে- বেনামে তাঁর রয়েছে, এমনটাই আশঙ্কা সিবিআই এর।

সেই আশঙ্কা কতটা সত্যি? তা যাচাই করতেই বিভিন্ন স্থানে তল্লাশি এবং জিজ্ঞাসাবাদ জারি রেখেছেন তাঁরা। যার কারণে মঙ্গলবার শান্তিনিকেতনের ভারত সেবাশ্রম সঙ্ঘে (Bharat Sevasram Sangha) এসে উপস্থিত হন তদন্তকারী সিবিআই আধিকারিকরা। সিবিআই সূত্রে জানা গিয়েছে, বোলপুরে থাকা বেশ কয়েক বিঘে জমি যা ভারত সেবাশ্রম এর নামে ছিল সেই জমি পরবর্তীতে হস্তান্তর করা হয়েছে অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডলের মালিকানাধীনে থাকা সংস্থার নামে । এমনকি তথ্য মিলেছে যে, সেই জমি বাজারদরের থেকে অনেকটাই কম মূল্যে দিয়ে দেওয়া হয়েছিল। আর সন্দেহ দানা বেঁধেছে এখানেই।

সিবিআই আধিকারিকদের প্রাথমিক অনুমান, এই জমি হয়তো চাপ দিয়ে জোর করে কম দামে হাতিয়ে নিয়েছিলেন অনুব্রত মণ্ডল। নইলে কেষ্ট কন্যার নামে বিঘের পর বিঘে জমি এত কম দামে দিয়ে দেওয়ার কারণ কী হতে পারে ? এদিন সিবিআইয়ের তিন আধিকারিক ভারত সেবাশ্রম এর অফিসে মহারাজের সঙ্গে এই বিষয়ে কথাবার্তা বলেন বলেও জানা যায় । তদন্তকারী আধিকারিকরা এই তথ্য পাওয়ার পরেই রেজিস্ট্রি অফিসে গিয়ে উপস্থিত হন । সেখানে গিয়ে জমির বিভিন্ন দলিল খতিয়ে দেখা হয়। আদৌ স্বেচ্ছায় আশ্রমের তরফ থেকে কম দামে এই জমি বিক্রি করা হয়েছিল নাকি তাদেরকে চাপ দিয়ে বিক্রি করানো হয়েছিল এই বিষয়টি স্পষ্ট করতেই তদন্ত চলছে সিবিআইয়ের।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories