Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: সপ্তাহের শুরুতে সামান্য কমল দৈনিক আক্রান্তের সংখ্যা, নিম্নমুখী পজিটিভিটি রেট

1 min read

।। প্রথম কলকাতা।।

বিগত কয়েকদিন ধরে দৈনিক করোনা (Corona) সংক্রমণ ৫-৬ হাজার থাকার পর চলতি সপ্তাহের শুরুতে খানিকটা কমল আক্রান্তের সংখ্যা। গতকালের তুলনায় কমেছে সক্রিয় রোগীর সংখ্যা ও পজিটিভিটি রেটও। পুজোর আগে কিছুটা হলেও লাগাম টানা গিয়েছে করোনা সংক্রমণে। যদি সংক্রমণের মাত্রা না কমে, তাহলে নতুন করে মহামারীর ভয়াবহতা দেখতে হবে দেশবাসীকে।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত ৪ হাজার ৪৩ জন। গতকাল যা ছিল ৪ হাজার আটশোর কাছাকাছি। পাশাপাশি একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৪ হাজার ৬৭৬ জন। এই নিয়ে করোনাকে হারিয়ে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। আজকের বুলেটিন অনুযায়ী, দেশে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৪৭ হাজার ৩৭৯। গতকাল যা ছিল ৪৮ হাজারের বেশি।

এদিকে তথ্য অনুযায়ী, রবিবারের থেকে সোমবার পজিটিভিটি রেট (Positivity Rate) অনেকটাই বেড়ে গিয়েছিল। এবার মঙ্গলবার তা দাঁড়িয়েছে ১.৩৭ শতাংশে। কিছুটা স্বস্তিতে চিকিৎসক মহল। অন্যদিকে মৃতের হার ১.১৯ শতাংশ। এই নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ২৮ হাজার ৩৭০। পাশাপাশি জোরকদমে জারি রয়েছে টিকাকরণ। উৎসবের মরশুমে কোনওভাবেই আক্রান্তের সংখ্যা বাড়তে দেওয়া যাবে না। আর তার একমাত্র ওষুধ ভ্যাকসিন। এখনও পর্যন্ত ২১৬ কোটি ৮৩ লক্ষের বেশি ভ্যাকসিন দেওয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় টিকার ডোজ দেওয়া হয়েছে ১৩ লক্ষ ১০ হাজারেরও বেশি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories