Prothom Kolkata

Popular Bangla News Website

WB Assembly: পক্ষে ১৮৯-বিপক্ষে ৬৪, পাশ হল নিন্দা প্রস্তাব, উষ্মা প্রকাশ শুভেন্দুর

1 min read

।।প্রথম কলকাতা।।

নিন্দা প্রস্তাব পাশ এবং মমতা-শুভেন্দু মুখোমুখি এই নিয়ে নজর ছিল দিনভরই। তবে দিনশেষে ইডি-সিবিআইয়ের (ED CBI) বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ হল বিধানসভায় (west bengal assembly)। প্রস্তাবের পক্ষে ভোট দিলেন ১৮৯ জন বিধায়ক, বিপক্ষে ভোট পড়ল ৬৪ জন বিধায়কের।কিছুটা চিৎকার-চেঁচামেচি হলে প্রস্তাব পাশের প্রক্রিয়া আটকায়নি তাতে। 

সোমবার বিধানসভার ১৬৯ ধারা মোতাবেক ‘নিন্দা প্রস্তাব’ পেশ করেন রাজ্যের শাসকদলের দুই বিধায়ক নির্মল ঘোষ এবং তাপস রায়। প্রস্তাবে বলা হয়েছিল, বিভিন্ন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বিগত কয়েক বছর ধরে কিছু বিষয়ে তদন্ত প্রক্রিয়া চালাচ্ছে। উক্ত তদন্তকার্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি নিরপেক্ষতা বজায় না রেখে শুধুমাত্র রাজ্যের শাসকদলের বিধায়ক এবং নেতৃবৃন্দকে নিশানা করছে। এবং তদন্তপ্রক্রিয়া চালানোর নামে আতঙ্কের পরিবেশ তৈরি করছে।

যদিও এই নিন্দা প্রস্তাব পাশ হওয়া নিয়ে উষ্মা প্রকাশ করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন ‘এই প্রস্তাব কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাজে কোনও প্রভাব ফেলবে না। তৃণমূল চোরেদের বীরের সম্মান দেয়, এর চেয়ে লজ্জার কিছু নেই।’বিরোধী দলনেতার দাবি, বিধানসভার অধ্যক্ষ কী ভাবে এমন ‘বেআইনি’ প্রস্তাবে ভোটাভুটি করতে দিলেন তা নিয়েও প্রশ্ন তুলেছেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে নমস্কার ও প্রতি নমস্কারের কথা এলেও শুভেন্দুর দাবি, ‘আমরা ওঁকে আপনি করে বলি। উনি বিরোধী দলনেতাকে তুই-তোকারি করেন। ব্যক্তিগত আক্রমণ করেন।’ 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories