Prothom Kolkata

Popular Bangla News Website

Mamata Banerjee Assembly: শুভেন্দু-সহ বিজেপির নেতাদের হাতজোড় করে প্রণাম! বিধানসভায় সৌজন্যের নজির মমতার

1 min read

।।প্রথম কলকাতা।।

রাজনীতির ময়দানে লড়াই যতই তীব্র হোক না কেন সৌজন্যের রাজনীতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চিরকাল সেরার সেরা। এদিন বিধানসভাতেও দেখা গেল সেই সৌজন্যের রাজনীতি। বিধানসভায় বিরোধী বেঞ্চের কাছে গিয়ে হাত জোড় করে নমস্কার করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিধানসভায় সৌজন্যের নজির রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিরোধী বেঞ্চের দিকে গিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বিজেপি বিধায়কদের পুজোর শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী। নমস্কারের পাল্টা নমস্কার করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।তবে সৌজন্যের নজির যতই দেখান না কেন দুই পক্ষ বক্তব্যের সময় আক্রমণ কিন্তু শানিয়েছে দুই পক্ষই। নিন্দা প্রস্তাব ঘিরে উত্তাল হয়ে ওঠে বিধানসভা।

উল্লেখ্য নেতাজি ইনডোরে পঞ্চায়েত এলাকার বুথ স্তরের কর্মীদের বিশেষ অধিবেশনে অনুব্রত মণ্ডলকে বীর বলে আখ্যা দিয়েছিলেন দিদি। সেখানে বীরভূমের তৃণমূল নেতা কর্মীদের মমতা বলেছিলেন, কেষ্টকে বীরের সম্মান দিয়ে জেল থেকে ছাড়িয়ে আনবেন। এদিন তা নিয়েই খোঁচা দিতে চেয়েছিল বিজেপি। তার পরেও মমতা এদিন স্পষ্ট করে আরও একবার বুঝিয়ে দিলেন, গরু পাচার মামলায় গ্রেফতার হওয়া অনুব্রত মণ্ডলকে তিনি বীরই মনে করেন।

কীভাবে আজ উঠল এই প্রসঙ্গ? বিধানসভা অধিবেশনে ভাষণ দিচ্ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই সময়েই বিজেপির বেঞ্চ থেকে আওয়াজ ভেসে আসে, ‘কেষ্ট বীর? কেষ্ট বীর?’ জবাবে মমতা বলেন, ‘অবশ্যই। অবশ্যই। অবশ্যই। প্রেমেন্দ্রনাথ মিত্রের একটা কবিতা আছে। বীরপুরুষ কবিতা। পড়েছেন কি? না পড়লে পড়ুন। দু’লাইনও তো বলতে পারেন না ভাল করে।’

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories