Prothom Kolkata

Popular Bangla News Website

‘ও হয়তো বিজেপিকে সাহায্য করবে এবার’, প্রশান্ত কিশোরকে ‘ধান্দাবাজ’ বলে কটাক্ষ নীতীশের

1 min read

।। প্রথম কলকাতা।।

যার হাত ধরে হাতেখড়ি রাজনীতিতে, তাঁকেই গুরুত্ব দিতে চাইছেন না প্রশান্ত কিশোর। একসঙ্গে দীর্ঘদিন কাজের পর এবার বদল এসেছে নীতীশ কুমার ও প্রশান্ত কিশোরের সম্পর্কে। একদিকে জাতীয় রাজনীতিতে নীতীশ কুমারের প্রভাব খুব একটা পড়বে না বলে, মন্তব্য করেছেন পিকে। অন্যদিকে পাল্টা জবাবে তাঁকে ‘ধান্দাবাজ’ বলে কটাক্ষ করেছেন নীতীশ।

দিন দুই আগে নীতীশ কুমারের সরকার সম্পর্কে কথা বলতে গিয়ে পিকে জানিয়েছেন, ‘পক্ষ থেকে বিপক্ষে এলেও জাতীয় রাজনীতিতে খুব একটা প্রভাব পড়বে না নীতীশ কুমারের। এটা মূলত একটি রাজ্যের ব্যাপার। যা পরিবর্তন ঘটেছে, তাতে জাতীয় রাজনীতির সমীকরণ খুব একটা বদলাবে না’। মূলত বিজেপির আঁচল ছেড়ে বেরিয়ে আসার পর নিজেকে জাতীয় স্তরের নেতা হিসেবে তুলে ধরার চেষ্টা-চরিত্র করছেন বিহারের মুখ্যমন্ত্রী। আর তাতেই তাঁকে কটাক্ষ করেছেন তাঁর একসময়ের ছায়াসঙ্গী। যদিও বা প্রশান্ত কিশোরের মন্তব্যে চুপ থাকেননি নীতীশ কুমার।

প্রসঙ্গে পিকেকে ‘ধান্দাবাজ’ বলে তোপ দেগেছেন নীতীশ। তাঁর কথায়, ‘পিকে একজন ব্যবসায়ী। যখন আমার সঙ্গে ছিল তখন বলেছিলাম, নিজের পেশা ছেড়ে এসে সক্রিয়ভাবে রাজনীতি করো। কিন্তু তাতে ও রাজি হয়নি। আসলে রাজনীতি নিয়েও ব্যবসা করে। ও কি বলল তাতে কিছু যায়-আসে না। তবে প্রশান্ত এত কিছু বলেছেন মানে নিশ্চয়ই কোনও উদ্দেশ্য আছে। ও হয়তো এবার বিজেপির হয়ে কাজ করবে। অথবা গোপনে গেরুয়া শিবিরকে সাহায্য করবে’।

সম্প্রতি বিজেপির সঙ্গ ছেড়ে বিহারে মহাজোট গঠন করেছেন নীতীশ কুমার। রাহুল গান্ধী, অরবিন্দ কেজরিওয়াল, শরদ পাওয়ারের মতো নেতৃত্বদের সঙ্গেও দেখা করেছেন তিনি। বিরোধী জোটকে একত্রিত করার চেষ্টায় উঠে পড়ে লেগেছেন বিহারের মুখ্যমন্ত্রী। কিন্তু এদিকে তাঁকে গুরুত্ব দিতে চান না পিকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories